কথা রাখেননি মোদি, তার নাগাল পেতে দেড় হাজার কিলোমিটারের পদযাত্রা

Date:

Share post:

Image caption মুক্তিকান্ত বিসওয়াল: হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আবার হাঁটতে শুরু করেছেন।

মুক্তিকান্ত বিসওয়াল হাঁটতে শুরু করেছিলেন উড়িষ্যা থেকে। এরই মধ্যে হেঁটে পাড়ি দিয়েছেন এক হাজার তিনশো পঞ্চাশ কিলোমিটার । দিল্লি যেতে বাকী আরও অনেক পথ।

তার এই দীর্ঘ পদযাত্রার একটাই উদ্দেশ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মনে করিয়ে দেয়া, তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি রাখেন নি।

উড়িষ্যায় একটি হাসপাতালের আধুনিকায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদি এর আগের নির্বাচনের আগে। সেই প্রতিশ্রুতি তিনি রক্ষা না করায় মুক্তিকান্ত বিসওয়াল দিল্লি অভিমুখে এই পদযাত্রা শুরুর সিদ্ধান্ত নেন।

উড়িষ্যা থেকে হাঁটতে হাঁটতে আগ্রা পর্যন্ত এসে অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল মিস্টার বিসওয়ালকে। সেখান থেকে আবার তিনি দিল্লির পথে হাঁটা শুরু করেছেন।

মুক্তিকান্ত বিসওয়ালের এই অভিনব পদযাত্রা এরই মধ্যে ভারতীয় রাজনীতিকদের নজর কেড়েছে। কংগ্রেসের প্রধান রাহুল গান্ধী তার এই পদযাত্রা নিয়ে টুইটও করেছেন।

মুক্তিকান্ত বিসওয়াল তার পদযাত্রা শুরু করেন গত ১৬ই এপ্রিল। ভারতে তখন গ্রীষ্ম শুরু হয়ে গেছে। প্রচন্ড গরমের মধ্যেও তিনি হাঁটা অব্যাহত রাখেন।

২০১৫ সালে নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন উড়িষ্যার ইসপাত জেনারেল হাসপাতালকে দিল্লির বিখ্যাত অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের মতো আধুনিক হাসপাতালে পরিণত করা হবে।

মিস্টার বিসওয়াল বিবিসিকে বলেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে এই প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিতে চান।

ছবির কপিরাইট Twitter
Image caption মিস্টার বিসওয়ালের পদযাত্রা নিয়ে রাহুল গান্ধীর টুইট

“আমি জানি না, প্রধানমন্ত্রী আমাকে সাক্ষাৎ দেবেন কিনা। যদি তিনি আমার সঙ্গে দেখা না করেন, আমি অনশন ধর্মঘট শুরু করবো।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা তার দফতর এখনো মিস্টার বিসওয়ালের এই পদযাত্রার ব্যাপারে কোন প্রতিক্রিয়া জানায়নি।

তবে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী এ নিয়ে টুইট করার পর এটি নিয়ে ভারতে বেশ আলোচনা শুরু হয়েছে।

রাহুল গান্ধী তার টুইটে লিখেছেন, “প্রধানমন্ত্রী তিন বছর আগে উড়িষ্যায় এই বিশেষায়িত হাসপাতাল করার অঙ্গীকার করেছিলেন, সেই অঙ্গীকার তিনি রাখেননি। কিন্তু আমি মিস্টার বিসওয়ালকে প্রতিশ্রুতি দিতে চাই, প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতি কংগ্রেস রক্ষা করবে।”

এ সপ্তাহের শেষে মুক্তিকান্ত বিসওয়াল দিল্লি পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে। তাকে আরও ২১৮ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে।

Source from: http://www.bbc.com/bengali/news-44521939

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...