বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে

Date:

Share post:

চট্ট্রামের অবশিষ্ট অংশসহ বাংলাদেশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ায় নিয়েছে বলে জানিয়েছে হাওয়া অিদপ্তর। এর মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক সোমবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চট্টগ্রাম ছাড়া া দেশ থেকে মৌসুমি বায়ু আগেই বিদায় নিয়েছিল। এন পুরোপুরি বিদায় নিয়েছে।

“আর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ভারতের িলনাড়ু হয়ে অতিক্রম করতে রে। অতিক্রমের সময় এর প্রভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে।”

আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে বলা হয়েছে, বাংলাদেশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়, ২৭ মিলিমিটার। এছাড়া দেশের আর কোথাও উল্লেখযোগ্য বৃষ্টি হয়নি।

এই সময়ে সর্বোচ্চ ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস নথিবদ্ধ হয়েছে মোংলায়। আর সর্ব তাপমাত্রা ছিল নীলফামারীর ডিমলায়, ২৩ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

প্রথমবারের মতো বিপিএলে দল কিনলেন শাকিব খান।

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) দল কিনেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের কসমেটিকস ব্র্যান্ড রিমার্ক-হারল্যান। আসন্ন...

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু...

আজ শারদীয় দুর্গাপূজার মহানবমী

দেশের প্রত্যেক পূজামণ্ডপে চলছে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। উৎসবমুখর পরিবেশে ঢাক-ঢোল, শঙ্খ আর উলুধ্বনিতে ইতোমধ্যে মহাষ্টমী আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। শনিবার...

যুক্তরাষ্ট্রের দুর্গাপূজায় মন্দিরা

এ সময়ের আলোচিত অভিনেত্রী মন্দিরা চক্রবর্তী। অল্প সময়েই নিজের দর্শকপ্রিয়তা তৈরি করেছেন তিনি। নির্মাতাদের পছন্দের তালিকাতেও করে নিয়েছেন...