চট্টগ্রামে ৩৯৭ জনের করোনা শনাক্ত

    0
    3

    ডেস্ক নিউজ: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ২৫ শতাংশ। এসময় ১ জনের মৃত্যু হয়েছে।

    মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবেদনে এমন তথ্য উঠে গেছে।

    তথ্য মতে, চট্টগ্রামের সরকারি ও বেরসরকারি ১৪টি ল্যাবে ৩ হাজার ২৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৬৩ জন নগরীর এবং বাকি ১৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

    এদিকে উপজেলার মধ্যে মিরসরাইয়ে সর্বোচ্চ শনাক্ত ৩১ জন। এছাড়া রাউজানে ২৩, ফটিকছড়িতে ১২, হাটহাজারীতে ১১, সীতাকুণ্ডে ১৫, পটিয় ও লোহাগাড়ায় ৮ জন, আনোয়ারায় ৭, সাতকানিয়ায় ৫, বাঁশখালীতে ৪, চন্দনাইশে ৫, বোয়ালখালীতে ৭, রাঙ্গুনিয়ায় ৫, ও সন্দ্বীপ উপজেলায় ৩ জন শনাক্ত হয়েছে।
    ২০২০ সালে ৩ এপ্রিল বন্দরনগরী চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৯৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৯০ হাজার ২৫৫ জন। বিভিন্ন উপজেলার ৩৩ হাজার ৭১৮ জন বাসিন্দা।
    করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরীর এবং বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৬ জনের।

    এর আগের ২৪ ঘণ্টায় করোনা আকা্রন্তের সংখ্যা ছিল ৫৩০ জন। আক্রান্তের বিবেচনায় সংক্রমণের হার ১২ দশমিক ৮৪ শতাংশ। এছাড়া ২ ফেব্রুয়ারি করোনায় আক্রান্ত হয়ে একজন মৃত্যুবরণ করেছিল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here