পশ্চিমবঙ্গে চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

    0
    4

    ডেস্ক নিউজ: ভারতে পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার হয়েছেন চট্টগ্রাম পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ‘দুর্ধর্ষ শিবির ক্যাডার’ মো. নুরনবী ম্যাক্সন (৪০)।

    গত শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার ডানলপ এলাকা থেকে তাঁকে গ্রেফতার সেখানকার পুলিশ।
    ম্যাক্সন (৪০) চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার জাহানপুর এলাকার আব্দুল লতিফের ছেলে। তিনি চট্টগ্রামের শিবির ক্যাডার সাজ্জাদের সহযোগী ছিলেন।

    চট্টগ্রাম নগর পুলিশ সূত্রে জানা যায়, দুর্ধর্ষ এই সন্ত্রাসীর বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের ঘটনায় নগরের বায়েজিদ বোস্তামী, পাঁচলাইশ থানায় ১৩টি এবং অন্যান্য থানায় আরো ৯টি মামলা রয়েছে।

    এর মধ্যে বায়েজিদ বোস্তামী থানার সাতটি মামলায় তাঁর বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা আছে। একটি অস্ত্র মামলায় ম্যাক্সনের ২১ বছর কারাদণ্ড হয়েছিল।

    আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

    তিনি জানান, তাকে দেশে ফিরিয়ে আনার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে পুলিশ সদর দপ্তরে চিঠি দেওয়া হয়েছে।

    পুলিশের একটি সূত্র জানায়, নিজেকে মাছ ব্যবসায়ী পরিচয় দিয়ে দীর্ঘদিন থেকে কলকাতায় বসবাস করে আসছেন নুরনবী। সেখানে তিনি নিজেকে তমাল চৌধুরী নামে পরিচয় দেন।

    গত ৪ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগণার বারানগর থানার ডানলপ এলাকা থেকে দেশটির সিআইডি তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে ভারতেও মামলা করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here