চট্টগ্রামে হোল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি’বাবদ আরো ৫৩ লাখ টাকা আদায়

Date:

Share post:

ডেস্ক নিউজ: চট্টগ্রাম নগরীতে করপোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স আদয়ের লক্ষ্যে অভিযান অব্যাহত রেখেছে চসিকের ভ্রাম্যমান আদালত।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার (৯ জুন) সকালে করপোরেশনের রাজস্ব সার্কেল-৫ এর আওতাধীন আসাকার দীঘি পাড় ও দেওয়ানহাট এলাকায় অভিযান পরিচালিত হয়।

এ অভিযানে বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ৩৫ লাখ এবং ট্রেড লাইসেন্স ফি বাবদ ৬৯ হাজার ৭শত ৯০টাকা আদায় করা হয়।

একই দিনে পৃথক অপর অভিযানটি পরিচালিত হয় রাজস্ব সার্কেল-৬ এর আওতাধীন আমবাগান, খুলশী, ওয়ারলেস ও দক্ষিণ খুলশী আবাসিক এলাকায়।

এসব এলাকায় বকেয়া হোল্ডিং ট্রেক্স বাবদ ১৬ লাখ ৭৪ হাজার ৩শত ৩৫ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ৪৭ হাজার টাকাসহ সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ ৫১ লাখ ৭৪ হাজার ৩শত ৩৫টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ১৬ হাজার ৭শত ৯০টাকা আদায় করা হয়।

এছাড়াও ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা দায়ে পাঁচটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

পৃথক এসব অভিযানের নের্তৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেসাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তারা।

অভিযানে ম্যাজিস্ট্রেট গণকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের টিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...