চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু

0
1

ডেস্ক নিউজ: চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৪২ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫০ হাজার ৬২০ জন।

বুধবার (৫ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় ১৯ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪৩টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৫টি নমুনা পরীক্ষা করে ২১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৬টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৪২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৩ জন এবং উপজেলায় ২৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here