সিরিজ এসিড হামলায় লন্ডন।

Date:

Share post:

বৃহস্পতিবার রাতে লন্ডনে ৯০ মিনিটের ব্যবধানে পাঁচটি এসিড হামলার ঘটনা ঘটেছে। ছোট্ট একটি মোপেডে (মোটরসাইকেলের মতো যান) করে দু’জন এ হামলা চালায়। মেট্রোপলিটন পুলিশের জানায়, এসিডে ঝসলে যাওয়া একজনের অবস্থা ঝুকিপূর্ণ।
হামলার ঘটনাগুলোর যোগসূত্র রয়েছে। এ ঘটনায় এক কিশোরকে আটক করেছে পূর্ব লন্ডনের পুলিশ।
শুরুতে রাত সাড়ে ১০টার দিকে দুই কিশোর কুইন্সব্রিজ রোড এলাকায় ৩২ বছর বয়সী এক মোপেড আরোহীর মুখে এসিড ছুড়ে মারে। পরে তারা মোপেডটি নিয়ে পালিয়ে যায়।
এ হামলার মাত্র ২০ মিনিট পরে ইসলিংটনের হাইবুরি কর্নারের আপার স্ট্রিট জংশনে অপর এক ব্যক্তির ওপর এসিড হামলা চালানো হয়।
রাত ১১টা পাঁচ মিনিটের দিকে হামলাকারীরা শোরডিচ হাই স্ট্রিট এলাকায় এক ব্যক্তির মুখ এসিডে ঝলসে দেয়। এর ১৫ মিনিট পর কেযনোভ রোডে অপর এক ব্যক্তি এসিড হামলার শিকার হন।
আর সর্বশেষ হামলাটি ঘটে রাত ১১টা ৩৭ মিনিটে, চ্যাটসওর্থ রোডের ট্রাফিকে নিজের মোপেডে বসে থাকা অবস্থায় এক ব্যক্তির মুখে এসিড ছুড়ে মারে ওই হামলাকারীরা। এরপর তার মোপেডটি নিয়ে পালিয়ে যায় তারা।
লন্ডনজুড়ে এই এসিড হামলার পর আতঙ্কে আছেন দক্ষিণ এশীয় ও মুসলিমরা। কারণ কয়েকদিন আগে এ ধরনের ঘটনার পর রেশম খান নামের উঠতি মডেল ও তার কাজিন জামিল মুখতারকে এসিডে ঝলসে দেওয়া হয়।
এদিকে কয়েকদিন আগে কাউন্টি খেলতে যাওয়া বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের স্ত্রী-সন্তানের ওপর এসিড হামলার চেষ্টা হয় বলে গুঞ্জন ওঠে। এসেক্সের হয়ে না খেলে তামিম দেশে ফিরে এলে গুঞ্জনের ডালপালা মেলে। এ নিয়ে দেশ-বিদেশের বিভিন্ন পত্রিকায় খবর ছাপা হলেও তামিম ইকবাল সেটা স্বীকার করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...