ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে গত ১৮ আগস্ট মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হয়েছিলেন সঞ্জয় দত্ত। সম্প্রতি যেখানে তার প্রথম পর্যায়ের কেমোথেরাপি সফলভাবে সম্পন্ন হয়েছে।

কথা ছিল,অভিনেতার শারীরিক অবস্থা ভালো থাকলে এ সপ্তাহের মঙ্গল অথবা বুধবারে তার দ্বিতীয় পর্যায়ের কেমোথেরাপি শুরু করা হবে। কিন্তু এরই মাঝে জানা গেল মঙ্গলবার বিকেল ৪ টার ফ্লাইটে মুম্বাই ত্যাগ করেছেন সঞ্জয় ও তার স্ত্রী মান্যতা। কিন্তু অসুস্থতার মাঝে কোথায় গেলেন তারা?

তাদের পারিবারিক একটি সূত্র জানিয়েছে, দুই সন্তান শাহরান ও ইকরার সাথে দেখা করতে দুবাইয়ে পাড়ি জমিয়েছেন সঞ্জয়! সেখানে তারা পড়াশোনা করছে। দ্বিতীয় কেমোথেরাপির আগে সন্তানদের দেখতেই হঠাৎ চলে যাওয়া ‘মুন্না ভাই এমবিবিএস’ তারকার! তবে চলতি সপ্তাহেই আবার মুম্বাই ফিরবেন তিনি।

গেল ৮ আগস্ট হঠাৎ‌ করে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল সঞ্জয় দত্তকে। সেসময় তাকে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতেও ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়।

এরপর ১১ আগস্ট ভারতীয় সংবাদমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে খবর প্রকাশ করে যে, ৬১ বছর বয়সী এই অভিনেতার ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। সেদিন চিকিৎসকরা জানিয়েছিলেন স্টেজ থ্রি-তে ধরা পড়েছে এই অভিনেতার ক্যানসার। কিন্তু পরবর্তিতে চিকিৎসকরা বলেছেন, ‘তৃতীয় নয়, চতুর্থ পর্যায়ে রয়েছে তার ক্যানসার’।