আগামী ৩০ জুলাই পর্যন্ত লন্ডন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

Date:

Share post:

করোনাভাইরাসের মহামারীর মাঝে আগামী ৩০ জুলাই পর্যন্ত লন্ডন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রবিবার (৫ জুলাই) সন্ধ্যায় ওয়েবসাইটে এক বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সংস্থাটি।

কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে তিন মাস বন্ধ রাখার পর গত ২১ জুন বিমানের লন্ডন ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হওয়ার খবরে স্বস্তি এসেছিলো যাত্রীদের মাঝে।

এরপর গত ১ জুলাই জানানো হয়, ৬ জুলাই থেকে তারা দুবাই ও আবুধাবিতেও নিয়মিত ফ্লাইট চালু করছে। তবে এখন সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। ফলে এই দুটি রুটের ফ্লাইট বাতিল করায় চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। তবে বিমান কর্তৃপক্ষ বলছে, টিকেট কাটা যাত্রীদেরকে পরবর্তীতে বিশেষ ফ্লাইটের মাধ্যমে দুবাই ও আবুধাবি পাঠানো হবে। এবং এ সংক্রান্ত ঘোষণা মোবাইলে এসএমএস এর মাধ্যমে তাদেরকে জানিয়ে দেওয়া হবে।

রবিবার বিমান আরও জানায়, ১৬ জুলাই পর্যন্ত ফ্লাইট পরিচালনার সাময়িক সিদ্ধান্ত দিয়েছিল আমিরাতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। সে অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬-১৬ জুলাই পর্যন্ত ফ্লাইট পরিচালনার প্রস্তুতি গ্রহণ করে। কিন্তু পরবর্তীতে ‘অনিবার্য কারণবশত’ এই ফ্লাইটসমুহ পরিচালনা স্থগিত করা হয়েছে।

এর আগে সর্বশেষ শনিবার বিমান জানিয়েছিল, কোভিড-১৯ সঙ্কটের কারণে দুবাই, আবুধাবি ও লন্ডন ছাড়া সব আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা ৩০ জুলাই পর্যন্ত বাতিল করা হয়েছে। সেদিন বিমানের ওয়েবসাইটে জানানো হয়, ম্যানচেস্টারগামী সব ফ্লাইট ৩০ জুলাই পর্যন্ত বাতিল করা হয়েছে। পাশাপাশি কুয়ালালামপুর ও সিঙ্গাপুরগামী সব ফ্লাইট ৩১ অগাস্ট পর্যন্ত বাতিল থাকছে।

যদিও বিমান এই তিন আন্তর্জাতিক রুটের বাইরে অন্য কোনো রুটে ফ্লাইট পরিচালনার কথাও আনুষ্ঠানিকভাবে জানায়নি ।

আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিলের সিদ্ধান্তের বষয়ে বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন বলেন, “ম্যানচেস্টার, সিঙ্গাপুর, কুয়ালালামপুর রুটের ফ্লাইট চালুর ঘোষণা নেই বলে সেগুলো বাতিল। চালু হলে সেগুলোর জন্য ঘোষনা আসবে। ওইসব গন্তব্যই তো অনিশ্চিত।”

অন্যদিকে রাষ্ট্রীয় বিমান সংস্থা, বিমান বাংলাদেশ জানিয়েছে বিশেষ ফ্লাইটের মাধ্যমে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনা এবং আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যে যাতায়াত অব্যহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...