জীবনে অনেক বড় বড় চ্যালেঞ্জ সামলেছেন শাহরুখ খান। আনুশকার দেওয়া ১০ সেকেন্ডের চ্যালেঞ্জ তাঁর কাছে নস্যি। খান সাহেব দেখিয়ে দিয়েছেন, বুদ্ধি থাকলে যেকোনো চ্যালেঞ্জ জয় করা যায়।

আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে আনুশকা শর্মা ও বরুণ ধাওয়ান অভিনীত বলিউডের নতুন ছবি ‘সুই ধাগা’। ছবি মুক্তির আগে যথারীতি প্রচারণায় নেমেছেন নায়ক-নায়িকা। কিন্তু খুব একটা সুবিধা করতে পারছেন না। কেননা আনুশকার মেরুদণ্ডে ব্যথা। ছবির প্রচারণার অংশ হিসেবে বরুণ ও আনুশকা বের করেছেন এক চমৎকার বুদ্ধি। ছবির নামের সঙ্গে মিল রেখে বের করেছেন সুচে সুতা পরানোর খেলা। এর নাম দেওয়া হয়েছে ‘সুই ধাগা চ্যালেঞ্জ’। ১০ সেকেন্ডের কম সময়ের মধ্যে সুচে সুতা পরাতে হবে। বন্ধু ও ভক্তদের এই চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন বরুণ ও আনুশকা। সব থেকে কম সময়ের মধ্যে সুতা পরাতে পারবে যে, সেই হবে বিজয়ী।

সুই ধাগা চ্যালেঞ্জে ব্যর্থ হয়েছেন অক্ষয় কুমার। সবাইকে অবাক করে দিয়ে কৌশলে চ্যালেঞ্জ জিতে নিয়েছেন শাহরুখ খান। দেখিয়ে দিয়েছেন, শাহরুখের ১০ সেকেন্ড লাগে না। টুইটারে চ্যালেঞ্জ জয়ের ভিডিও শেয়ার করেছেন শাহরুখ খান। বিজয়ী হওয়ার জন্য তিনি নিয়েছেন প্রায় ১ হাত আকারের একটি বড় সুচ, যেটির পেছনে ছিদ্রটির আকারও বিরাট। দশমিক ০০০০০১ মিলি সেকেন্ডে ওই সুচে প্রায় দড়ির মতো মোটা সুতা পরিয়ে বলেছেন, ‘বড় বড় মানুষের, বড় বড় সব ব্যাপার।’ বরুণ ও আনুশকাসহ ‘সুই ধাগা’ টিমকে জানিয়েছেন শুভেচ্ছা।

শাহরুখের বুদ্ধিদীপ্ত এ কাণ্ড দেখে আনুশকা দেরি করেননি। শাহরুখকে বিজয়ী ঘোষণা করেছেন। বরুণ-আনুশকার এই চ্যালেঞ্জ সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অংশ নিয়েছেন আদিত্য রায় কাপুর, আলিয়া ভাট, করণ জোহর, রণবীর কাপুরসহ অনেকেই। চ্যালেঞ্জে আলিয়া ও রণবীর পরাজিত করেছেন আদিত্য এবং করণকে। পরে শুরু হয় হইচই। শাহরুখ খান কোথায়! তিনি কি পারবেন এ চ্যালেঞ্জ লড়তে। শাহরুখ দেখিয়ে দিলেন কীভাবে জিততে হয়।

‘সুই ধাগা’ আত্মনির্ভরশীলতা ও গর্বের কাহিনি। ছবিতে বরুণ ধাওয়ান একজন দরজি এবং আনুশকা করেন এমব্রয়ডারির কাজ। যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মিত এ ছবি পরিচালনা করেছেন শরৎ কাটারিয়া। তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস