কেন বার্সিলোনা ছাড়তে উদগ্রীব নেইমার?

Date:

Share post:

অনেকদিন ধরে কানাঘুষোর পর বার্সিলোনা ছাড়ার ইচ্ছা নেইমার আজ (বুধবার) স্পষ্ট করে জানিয়ে দেন। পরপরই তাকে অনুমতি দিয়ে দেয় বার্সিলোনা।

তবে ফ্রান্সের ক্লাব প্যারি স জার্মাইন বা পিএসজিকে বার্সিলোনা জানিয়ে দিয়েছে , নেইমারকে পেতে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো (১৯৮ মিলিয়ন পাউন্ড বা ২৬০ মিলিয়ন ডলার) ফি দিতে হবে।

জানা গেছে, ফুটবলের ইতিহাসে রেকর্ড এই ট্রান্সফার ফি নিয়ে প্রস্তুত রয়েছেন পিএসজির কাতারি মালিক নাসের আল খেলাইফি। শুধু এই ফি নয়, যে মজুরী বা বেতন নেইমারকে দিতে হবে তাও চোখ কপালে তোলার মত।

নেইমারের প্রতিনিধি ওয়াগনার রিবেরো জানিয়েছেন, পিএসজি নেইমারকে সপ্তাহে ৬৫০,০০০ পাউন্ড সম-পরিমাণ বেতন দিতে রাজী হয়েছে। পুরো টাকাটাই নেইমারের পকেটে যাবে, কারণ এই টাকার আয়কর ক্লাবই পরিশোধ করবে।

মেসি ফ্যাক্টর

বার্সিলোনা বর্তমানে বিশ্বের এক অথবা দুই নম্বর ক্লাব। অন্যদিকে পিএসজি যে লীগের ক্লাব সেই ফরাসী লীগের অবস্থান এখনো ইউরোপের দ্বিতীয় সারিতে। সারা বিশ্বের খুব কম লোকই ফরাসী লীগের খেলা দেখে।

তাহলে কেন বিশ্বের এক নম্বর ক্লাব ছেড়ে পিএসজিতে যেতে চান নেইমার?

ক্রীড়া বিশ্লেষক মিহির বোস বললেন, পয়সা একটা বড় কারণ। ইতিহাসে এত দাম এখনো কোনো ফুটবলারের ওঠেনি। নেইমার বেতনও পাবেন আকাশচুম্বী।

আরেকটি কারণ – লিওনেল মেসি।

নেইমার অনেক ভালো ফুটবলার, কিন্তু লিওনেল মেসি এখনো বার্সিলোনায় এক নম্বর। সেই স্থান, মর্যাদা যে সহসা বদলাবে সে সম্ভাবনা নেইমার দেখছেন না। কিন্তু তিনি জানেন পিএসজিতে গেলে তিনি হবেন সেখানকার মধ্যমণি।

কিন্তু পিএসজিই বা নেইমারকে নিতে তহবিল উজাড় করতে প্রস্তুত কেন?

মিহির বোস বলছেন, “ক্লাবগুলো এখন আর শুধু ফুটবল খেলেনা, তারা এখন একেকটি কোম্পানি।”

“এমন নয় যে নেইমারকে নিয়ে পিএসজি রাতারাতি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাব হয়ে যাবে, চ্যাম্পিয়নস লীগ জিতে যাবে। কিন্তু এত পয়সা নিয়ে নেইমারের মত একজন ফুটবলারকে বার্সিলোনা থেকে ছিনিয়ে নিয়ে পিএসজি এটাই জানান দেবে যে তারাও শ্রেষ্ঠ ক্লাব হতে চায়, এবং সেই অর্থ শক্তি তাদের রয়েছে।”

তাছাড়া, নেইমারের মত ফুটবলারকে নিয়ে পিএসিজ এশিয়াতে নিজেদের পরিচিতি বিস্তৃত করতে চায়। নেইমারের নাম লেখা শার্ট বিক্রি করেও প্রচুর পয়সাও করতে পারবে পিএসজি। সুতরাং নেইমারের পেছনে রেকর্ড বিনিয়োগ থেকে যথেষ্ট মুনাফা করতে পারবে পিএসজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...