‘সিএমপি’র আরেক সেবা চালু

    0
    3

    ডেস্ক নিউজ: জনগণের সুবিধার্থে আরেক সেবা চাল করলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ( সিএমপি)। সেবার নাম দেওয়া হয়েছে ‘সিএমপি সার্ভিস সেন্টার’।

    বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) সালেহ্ মোহাম্মদ তানভীর ।

    পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপির সকল থানার সাধারণ ডায়েরি (জিডি) এখানে লিপিবদ্ধ করা যাবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় প্রেরণ পূর্বক থানা কর্তৃক জিডি রেকর্ড হওয়ার পর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে পাঠানো হবে এবং সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে প্রদান করা হবে।

    এছাড়াও সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশের সাথে সম্পর্কিত যে কোন মামলার জরিমানা গ্রহণ করা হবে। ট্রাফিক পুলিশ কর্তৃক মামলার কারণে জব্দকৃত কাগজপত্রাদি যানবাহনের মালিককে প্রদান করা হবে। জিডি করা এবং ট্রাফিকের মামলাসংক্রান্ত সেবা পাওয়ার জন্য সেবা প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তার নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সাথে আনতে হবে। প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সার্ভিস সেন্টারে সেবা প্রদান করা হবে।
    আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা হওয়ায় এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টারে এসে তারা উল্লেখিত সেবাসমূহ সহজেই গ্রহণ করতে পারবেন। পর্যায়ক্রমে চট্টগ্রাম মহানগরীর আরো কয়েকটি স্থানে এরূপ সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।
    এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here