চট্টগ্রামে আরও ১২২ জন করোনায় আক্রান্ত

0
7

ডেস্ক নিউজ: চট্টগ্রামে ফের বাড়ছে করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২২ জনের শরীরে। এর মধ্যে ১০৯ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৭৮৮ জনে।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে এক হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫২ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৭০ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৪ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here