মধ্যরাতে ববি শিক্ষার্থীদের ওপর হামলা পরিবহন শ্রমিকের

0
10

ডেস্ক নিউজ: মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলার অভিযোগ উঠেছে। এ হামলায় বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ১১ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে নগরের রুপাতলী এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হামলার ঘটনায় জড়িতদেরর দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন তারা। শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানিয়ে অভিযুক্তদের বিচার দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার রাত দেড়টার দিকে নগরীর রুপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে হামলা চালায় পরিবহন শ্রমিক ও দুর্বৃত্তরা। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আশেপাশের মেসে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহপাঠীূদের উদ্ধারে এগিয়ে যায়। এ সময় তারাও হামলার শিকার হয়। হামলায় ১১জনের মতো আহত হন। তাদের মধ্যে কয়েক জনকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা রাত দেড়টা থেকে বিশ্ববিদ্যালয়ের সামনের বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে। এ সময় কয়েকটি যানবাহন ভাংেচুরের ঘটনা ঘটে। সড়কে ইট ও কাঠ ফেলে সড়ক অবরোধ করে রাখা হয়।

ঘটনার প্রতিবাদে বুধবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বাসে আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থীর। সড়ক অবরোধের ঘটনায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। হামলাকারীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত সড়ক অবরোধ অব্যাহত রাখার কথা জানিয়েছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার মেমি নিজ বাড়ি খুলনায় যাওয়ার জন্য রুপাতলীস্থ বিআরটিসি কাউন্টারে যায়। সেখানে কাউন্টার স্টাফ রফিক তুচ্ছ ঘটনা নিয়ে কথাকাটাকাটির জের ধরে সজল ও মেমিকে মারধর ও লাঞ্ছিত করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং রফিককে গ্রেফতারের দাবি জানায়। পুলিশ রফিককে ১ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে। এর জের ধরে মধ্যরাতে ফের শিক্ষার্থীদের ওপর এ হামলার ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here