সাতকানিয়ায় অমর একুশে বইমেলা শুরু ২৬ ফেব্রুয়ারি

0
5

ডেস্ক নিউজ: সাতকানিয়া উপজেলার কেনানিহাটে ‘কেঁওচিয়া সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদ’এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুইদিন ব্যাপী “অমর একুশে বইমেলা-২০২১”।

এই প্রথম লেখক-প্রকাশক-পাঠকদের নিয়ে আয়োজন অমর একুশের বইমেলার উদ্বোধন হবে ২৬ ফেব্রুয়ারি। মহান রাষ্ট্রভাষা আন্দোলনের স্মৃতিজড়িত মাস ফেব্রুয়ারি, ভাষা শহীদদের স্মৃতির প্রতি উৎসর্গ করে শুরু হচ্ছে এবারের বইমেলা।

চলবে আগামী ২৬-২৭ ফেব্রুয়ারী পর্যন্ত।
২৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় কেরানিহাট হক টাওয়ার চত্বর মাঠে মেলার উদ্বোধন করার কথা রয়েছে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ. এফ. ইমাম আলি।

বইমেলা আয়োজক কমিটির পক্ষ থেকে মাসুদুর রহমান জানান, বইমেলা ঘিরে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে। বইমেলা চলবে আগামী ২৬-২৭ ফেব্রুয়ারি পর্যন্ত ২দিন শুক্র-শনিবার। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। বই মেলায় সবাই স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহন করতে পারবে, উন্মুক্ত থাকবে সবার জন্য।

গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ হিসেবে থাকবেন দেশের প্রখ্যাত কথা সাহিত্যিক বাংলা একাডেমি ও জেমকন সাহিত্য পুরস্কার প্রাপ্ত লেখক জাকির তালুকদার। দেশের বিভিন্ন প্রকাশনী সংস্থা, সাহিত্যিক, লেখক, বুদ্ধিজীবী এবং শিল্প-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতরা বই মেলায় অংশগ্রহণ করবে।
মাসুদুর রহমান আরো বলেন, প্রাণের বই মেলায় সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ ও পার্বত্য অঞ্চলের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের সকল বই প্রেমিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করছি।