৬ষ্ট শ্রেণীরর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ।

Date:

Share post:

রাজধানীর তেজগাঁও কমিউনিটি সেন্টার আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্কুলে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্য চাপা ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে গত ১ সপ্তাহ ধরে স্কুলে আলোচনা সমালোচনা চলছে। ওই ছাত্রীর কাছ থেকে মৌখিক অভিযোগ পাওয়ার পর পরই আজাফর আলী নামে ওই শিক্ষককে ক্লাস নেয়া থেকে বিরত থাকার নির্দেশ দেয় স্কুল কর্তৃপক্ষ।

অভিযোগ তদন্তে স্কুলের সহকারী প্রধান শিক্ষক রন্টু রঞ্জনকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এ কমিটির আজ তদন্ত প্রতিবেদন দাখিল করার করা রয়েছে। তদন্তে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ সত্য প্রমাণিত হলে পরবর্তী ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মান্নান জানান, গত ৬ জুলাই স্কুলের ক্লাস চলাকালীন গণিতের শিক্ষক আজাফর আলী ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর গায়ে হাত দেয়। বিষয়টি ওই ছাত্রী স্কুলের এক মহিলা শিক্ষকের কাছে জানায়। মহিলা শিক্ষক আমাকে জানালে আমি ওই শিক্ষার্থীকে ডেকে বিষয়টি জিজ্ঞাসা করি। এছাড়া বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে ওই শিক্ষককে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ক্লাস নেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। একই সঙ্গে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

প্রধান শিক্ষক আরো জানান, কমিটিতে একজন নারী সদস্যও রাখা হয়েছে। আজ কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে। সেই সঙ্গে আজ স্কুলের ম্যানিজিং কমিটির সভাও রাখা হয়েছে।

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য অভিযুক্ত শিক্ষক আজাফর আলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তিনি স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

স্কুল সূত্র জানায়, ২০ থেকে ২৫ বছর ধরে ওই শিক্ষক স্কুলে গণিত বিষয়ে ছাত্র-ছাত্রীদের ক্লাস নিয়ে আসছিলেন। তার বয়স প্রায় ৫৫ বছর। এর পূর্বে ওই শিক্ষকের বিরুদ্ধে এমন কোন অভিযোগ না পাওয়া গেলেও প্রথমবারের মতো এই অভিযোগ পাওয়ায় বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে ওই শিক্ষার্থীর অভিভাবকদের সাথে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি। এদিকে এ বিষয়ে জানতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষক কর্তৃক ছাত্রীর যৌন হয়রানির বিষয়ে কোন অভিযোগ তারা পাননি। স্কুল কর্তৃপক্ষ থেকেও এ বিষয়ে তাদের কিছুই জানানো হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...