দুই ঈদের বাইরে ফেব্রুয়ারি মাসে নাটক পাড়ায় বেশ ব্যস্ততা থাকে। ভালোবাসা দিবসকে কেন্দ্র করে নির্মাণ হয় প্রচুর নাটক। এই যেমন এবারের ভালোবাসা দিবসের ২৩টি নাটকে অভিনয় করেছেন সাম্প্রতিক সময়ের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

জানা গেছে, এই অবধি ভালোবাসা দিবসে প্রচার হবে এমন ২৩ টি নাটকের কাজ শেষ করেছেন এই লাক্স তারকা। যার মধ্যে ৩টি নাটক এরই মধ্যে প্রকাশিত হয়েছে। বাকীগুলো আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও ইউটিউবে দেখা যাবে।
ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত ‘প্রতিদিন’, ‘এ মন আমার’ ও ‘ঘরে ফেরা’ শিরোনামের ৩টি নাটক প্রকাশিত হওয়ার পর থেকে প্রশংসায় ভাসছে মেহজাবিন। এর বাইরে ভালোবাসা দিবসের ২০ নাটক মুক্তির অপেক্ষায় আছে তার।
এই তালিকায় আছে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘গজদন্তিণী’, সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় ‘শিফ্ট ’ অরুন্গজেবের পরিচালনায় ‘সিগনেচার’, কাজল আরেফিন অমির পরিচালনায় ‘স্যার আই লাভ ইউ’, মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ‘মেমোরিস’, এল আর সোহেলের পরিচালনায় ‘দৃষ্টি’, মুহিদুল মহিমের পরিচালনায় ‘ফটো ফ্রেম’ ও ‘হৃদয় ভাঙা ঢেউ’। এই নাটক গুলোতে মেহজাবিনের বিপরীতে যাবে আফরান নিশোকে।
এছাড়া ভালোবাসা দিবসে জিয়াউল ফারুক অপূর্ব সঙ্গে জুটি বেঁধে মেহজাবিনকে দেখা যাবে সাগর জাহানের পরিচালনায় ‘ফিরে এসো রুবি’,মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘চারুর বিয়ে’, বি ইউ শুভর পরিচালনায় ‘ব্রেকআপ এজেন্সি’ ও ‘অবাক প্রেম’, সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় ‘অপরূপা’, মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ‘রুদ্র আসবে বলে’, অনন্য ইমনের পরিচালনায় ‘স্যি লাভস মি’, মুহিদুল মহিমের পরিচালনায় ‘সুমি আর সাথে তুমি’ ও ‘ফ্যাশান’ নাটকে।

এর বাইরে তৌসিফ মাহবুবের বিপরীতে ‘রেহনুমা’, ‘নেই তুমি’ ও ‘কেনো’ শিরোনামের ৩টি নাটকে দেখা যাবে মেহজাবিনকে। নাটক ৩টি পরিচালনা করেছেন ভিকি জাহেদ, মোহন আহমেদ ও মাহমুদুর রহমান হিমি।

মেহজাবিন এ প্রসঙ্গে বলেন, বিশেষ দিবস মানেই বাড়তি ব্যস্ততা। এবার দর্শক চাহিদার কথা মাথায় রেখেই নির্মাতারা বৈচিত্রময় নাটক নির্মাণ করেছেন। বেশ কিছু চরিত্র পেয়েছি যেখানে কাজ করে আমি তৃপ্ত। আশা করি এসব নাটক দর্শকের মন ছুঁয়ে যাবে। এছাড়া ২৩ নাটকের তালিকার সঙ্গে যোগ হতে পারে আরও কিছু নাটক।