এ সকল প্রকল্পের মধ্যে দীর্ঘমেয়াদী,আয়বর্ধক প্রকল্প ও খাল খনন প্রকল্প রয়েছে।এডিপি, জাইকা সহ বৈদেশিক সাহয্যপুষ্ট দাতাদের সহযোগীতায় নগরীর অবকাঠামো উন্নয়ন করা হবে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) নগরভবনের সম্মেলন কক্ষে ৫ম নির্বাচিত সংসদের নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষন, পানি ও বিদ্যুৎ, যোগাযোগ,পরিচালনা ও রক্ষনাবেক্ষন বিষয়ক স্থায়ী কমিটির সভায় মেয়র এ কথা জানান।

সভা সমূহে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন,ত্রিবার্ষিক পরিকল্পনার আওতায় ৩ থেকে ৪ হাজার প্রকল্প বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, এডিপি, জাইকা সহ বৈদেশিক সাহয্যপুষ্ট দাতাদের সহযোগীতায় নগরীর অবকাঠামো উন্নয়ন করা হবে।এ সকল প্রকল্পের মধ্যে দীর্ঘমেয়াদী, আয়বর্ধক প্রকল্প ও খাল খনন প্রকল্প রয়েছে।

সভায় মেয়র বলেন,চট্টগ্রাম নগরীর সম্মানিত মন্ত্রী ও সাংসদদের প্রস্তাবনায় নগরীতে প্রায় ২শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প রয়েছে। এ ছাড়াও ২ ধাপে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রায় ৫শত ৩০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।যা একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে।এসব প্রকল্প অনুমোদিত হলে নগরীর উন্নয়ন গতিশীল হবে।

মেয়র আরো বলেন,যানবাহন ও সরঞ্জামাদি ক্রয়।মেয়র তাঁর মেয়াদের মধ্যে নগরীকে বিউটিফিকেশনের আওতায় এনে পরিকল্পিতভাবে বিউটিফিকেশন করা হবে বলেও জানান।

মেয়র তার নেয়া পরিকল্পনা বাস্তবায়নে স্থায়ী কমিটি সমূহের সকল সদস্যদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সভা সমূহে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট স্থায়ী কমিটির সভাপতি যথাক্রমে কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম, মোহাম্মদ জাবেদ, মোহাম্মদ আবদুল কাদের ও ছালেহ আহমদ চৌধুরী।

কমিটি সমূহের সদস্য সচিব লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ সহ কমিটি সমূহের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।