সারাদেশে করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

    0
    5

    ডেস্ক নিউজ: সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে।

    মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক এবং কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৭১টি ল্যাবে ৪১ হাজার ৮৭৯টি নমুনা সংগ্রহ এবং নতুন ও পুরনো নমুনা মিলে পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ৬৯৮টি।

    গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার দাড়ায় ২০ দশমিক ০৩ শতাংশে। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ০৭ শতাংশ।

    এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ২৮ লাখ ১২ হাজার ৫৭৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬ লাখ ৫২ হাজার ২৯৫টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৪১ লাখ ৬০ হাজার ২৮৩টি।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৮০০ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য ৩৬ শতাংশ। আগের দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৯ হাজার ৫০৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন।

    গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ২৬ জন পুরুষ, বাকি ১৭ জন নারী। তাদের মধ্যে ৩৫ জন সরকারি ও ৭ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এক জন মারা গেছেন বাসায়।

    ঢাকা বিভাগে মারা গেছেন ১৫ জন। চট্টগ্রামে ১১, রাজশাহীতে ২, খুলনায় ১৩, রংপুরে ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। তবে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে কেউ মারা যাননি। সিলেটেও করোনা সংক্রমণ নিয়ে কোনো মৃত্যু নেই।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here