বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

Date:

Share post:

ডেস্ক নিউজ: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করে দলটি ঘোষণা করেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। যেখানে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে দুইজন ক্রিকেটারকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল কেমন হচ্ছে, সেটার আগেই ইঙ্গিত মিলেছিল। এবার তেমনই হয়েছে দল। বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে চারজন পেসারকে। তারা হলেন- মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে আছেন দুজন। তারা হলেন- নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। এছাড়া জায়গা দেওয়া হয়েছে তিনজন অলরাউন্ডারকেও। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে আছেন দুই তরুণ শামীম হোসেন পাটোয়ারী ও আফিফ হোসেন ধ্রুব।

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে বসছে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর। আয়োজনটির প্রথম পর্ব শুরু হবে আগামী ১৭ অক্টোবর, ওমানে। যেখানে প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদদের প্রতিপক্ষ হবে স্কটল্যান্ড।

প্রথম পর্বে জিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে হবে টাইগারদের। আনুষ্ঠানিকভাবে এটিকে প্রথম পর্ব বলা হলেও এটা মূলত বাছাইপর্ব। এই পর্বে বাংলাদেশ ‘বি’ গ্রুপে খেলছে। আর প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউগিনি। র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকতে না পারায় এবার বাছাই পর্ব খেলতে হচ্ছে বাংলাদেশকে।

আসরের তৃতীয় দিন খেলা আছে বাংলাদেশের। সেদিন টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক দল ওমান। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। প্রথম পর্বের শেষ ম্যাচে ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে টিম বাংলাদেশ। এবার প্রথম পর্বে বাংলাদেশের সবগুলো ম্যাচই ওমানে অনুষ্ঠিত হচ্ছে। এই পর্বে শীর্ষ দল হতে পারলে মূল পর্বে ভারত-পাকিস্তানের গ্রুপে খেলবে টাইগাররা।

বাংলাদেশের বিশ্বকাপ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, নাইম শেখ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

দলে স্ট্যান্ড বাই ক্রিকেটার : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...