সারাদেশে করোনায় আরও ৫৮ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ:প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত গত ২৪ ঘন্টায় হয়ে নতুন করে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। ৮ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় এসব প্রাণহানীর ঘটনা ঘটে।

মারা যাওয়া ৫৮ জনের মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম বিভাগেই ১৯ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া গত ২৪ ঘন্টায় সর্ব্বোচ্চ ঢাকা বিভাগে ২২ জন,সিলেট বিভাগের ৮ জন, খুলনা বিভাগের ৫ জন, রাজশাহী বিভাগের ৩ জন ও রংপুর বিভাগে ১ জন মারা গেছে। তবে এদিন বরিশাল এবং ময়মনসিংহ বিভাগে করোনায় কোন প্রাণহানী ঘটেনি।

নতন করে ৫৮ জনের মৃত্যুতে এ নিয়ে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৭৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে ২ হাজার ৫শ ৮৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জন শনাক্ত হয়েছেন।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে, বুধবার ৫২, মঙ্গলবার ৫৬ ও সোমবার ৬৫ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৩ হাজার ৬শ ১৭ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৬৮ হাজার ২১১ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নমুনা পরীক্ষার জন্য সারাদেশে ল্যাবরেটরির সংখ্যা ছিল ৮০০ জন। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৪০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৫টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬০৫টি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৪৯৫টি। নতুন ও পুরনো নমুনা নিলে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৫৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয় ৯১ লাখ ৭৫ হাজার ৯১২টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৫ জন, মহিলা ২৩ জন। এ পর্যন্ত দেশে পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ২৯৪ জন, মহিলা রোগী মৃত্যুর সংখ্যা ৯ হাজার ৫০০ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর হার ৬৪ দশমিক ৫৪ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৫ দশমিক ৪৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...