সিএমপি ছেড়ে খুলনায় বদলি ওসি মহসিনের

Date:

Share post:

ডেস্ক নিউজ : খুলনায় বদলি করা হয়েছে চট্টগ্রামের আলোচিত ও নগরীর ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিনকে। পুলিশ সদরদফতরের এক আদেশে তাকে খুলনা রেঞ্জে বদলি করা হয়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের জনসংযোগ কর্মকর্তা ও অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আরফাতুল ইসলাম।

তিনি বলেন, গতকাল (বুধবার) পুলিশ সদরদফতরের এক আদেশে ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিনকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে। ওই আদেশে তাকে আগামী ২৫ আগস্টের মধ্যে বদলিকৃত কর্মস্থল খুলনা রেঞ্জে যোগদানের জন্য ছাড়পত্র গ্রহণ করতে বলা হয়। অন্যথায় আগামী ২৬ আগস্ট থেকে তিনি তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবেন।

জানা গেছে, একজন ওসি হয়েও নানা উদ্ভাবনী ও মানবিক কর্মকাণ্ডের জন্য দেশজুড়ে আলোচিত ছিলেন ওসি মহসিন। তার উদ্যোগে ‘হ্যালো ওসি’ নামে একটি কর্মসূচি প্রশংসিত হয়েছে স্বয়ং পুলিশ বিভাগেই।

পরবর্তীতে তার উদ্ভাবিত এই পুলিশি সেবা নগরীর সবকটি থানা ছাড়াও দেশের বিভিন্ন থানায় চালু হয়েছে। সেই কর্মসূচির মাধ্যমে থানার ওসি হাজির হন বিভিন্ন এলাকায়। সেখানে সাধারণ মানুষ সরাসরি ওসির সঙ্গে কথা বলে বিভিন্ন সমস্যা হবে সমাধান করতে পারেন।
এছাড়া গতবছর করোনার সময়ে কোতোয়ালী থানায় দায়িত্ব পালনকালে নানামুখী মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে প্রশংসিত হন ওসি মহসিন। গানে গানে মানুষকে সচেতনতার পাশাপাশি ওষুধ নিয়ে ছুটে গেছেন মানুষের দুয়ারে দুয়ারে। আবার বাজার করতে মানুষের যাতে বের হতে না হয়, সে জন্য পুলিশের গাড়িতে করে বাজার নিয়ে পৌঁছে দিয়েছেন মানুষের ঘরে ঘরে।

এছাড়াও বিভিন্ন সময় প্রসূতিকে নিজের গাড়িতে হাসপাতালে পৌঁছানো, থানা এলাকায় লোকজনের জন্য বিনামূল্যের অ্যাম্বুলেন্স সেবা প্রতিষ্ঠা ও করোনাকালে বিভিন্নরকম সচেতনতা কর্মসূচিসহ মানবিক কর্মকাণ্ডে চট্টগ্রামজুড়ে আলোচনায় ছিলেন ওসি মহসিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...