চট্টগ্রামে আরও ৬১ জনের শরীরে করোনা শনাক্ত

Date:

Share post:

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রামে করোনা পরিস্থিতি কিছুটা হ্রাস পেয়েছে। গতদিনের তুলনায় কমেছে আক্রান্তের সংখ্যা। তবে এদিন নমুনা পরীক্ষাও হয়েছে কম।

আজ শনিবার (১৫ মে) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিন কক্সবাজার হাসপাতাল ল্যাবসহ চট্টগ্রামের ৫ ল্যাবে জেলার মোট ৭৯০ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে চট্টগ্রাম নগরীর ৫০ জন এবং উপজেলা পর্যায়ের ১১জনসহ মোট ৬১ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়।

এর আগের দিন বৃহস্পতিবারও চট্টগ্রামের ৮টি সরকারি-বেসরকারি ল্যাবে ১ হাজার ২শ ৬০টি নমুনা পরীক্ষা করে ১০৩ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

তবে মৃত্যুর সংখ্যায় আগের দিনের মতোই গত ২৪ ঘন্টায় নগরীতে একজনের মৃত্যু হয়েছে বলে জানায় সিভিল সার্জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৫৭৭ জন। এর মধ্যে ৪২৭ জন নগরের ও ১৫০ জন উপজেলার বাসিন্দা।

এদিকে নতুন ৬১ জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ায় ৫১ হাজার ৭৬৫ জনে। যার মধ্যে ৪১ হাজার ৪১৩ জন নগরের ও ১০ হাজার ৩৫১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

আজ শনিবার চট্টগ্রাম সিভিল সার্জনের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘন্টায় (শুক্রবার) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে ১৫ জনের শরীরে।

তাছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৪৮ জনের নমুনায় ১০ জন, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২২ জনের নমুনায় ১১ জন, শেভরণে ২৪৯ জনের নমুনায় ১৬ জন এবং আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৮ জনের নমুনায় ৫ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এদিকে এদিন কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানানো হয় প্রতিবেদনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...