চট্টগ্রামে একদিনেই ১৫৩ জনের করোনা শনাক্ত

0
4

ডেস্ক নিউজ: চট্টগ্রামে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৫৫৬জন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, চলতি মাসের গত ১৪ দিনে চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫৭ জন। এছাড়া সর্বশেষ রবিবার (১৪ মার্চ) কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে ১ হাজার ৭১১টি নমুনা পরীক্ষা করে ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনার টিকা নিয়েও বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যাও নেহাত কম নয়। এ ব্যাপারে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গণমাধ্যমে বলেন, ‘করোনার টিকা কাজ করে দ্বিতীয় ডোজ নেয়ার ১৫ দিন পর থেকে। তাও সংক্রমণ ঠেকাতে এই টিকা কাজ করবে ৭০ ভাগ। বাকি ৩০ ভাগ ঝুঁকি থেকেই যাবে। সুতারাং করোনা থেকে বাঁচতে মাস্কের কোনো বিকল্প নেই। তাই জনসাধারণের সচেতন হতে হবে। না হয় প্রশাসনের তদারকিতেও কাজ হবে না।’

এদিকে জেলা প্রশাসন সূত্র জানায়, স্বাস্থবিধি নিশ্চিত করতে আজ থেকে মাঠে নামবে জেলা প্রশাসন। কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরের জনবহুল স্থান, বিভিন্ন মোড়ে ও বিনোদন কেন্দ্রে একযোগে চালানো হবে অভিযান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here