চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪

0
5

ডেস্ক নিউজ : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। এর মধ্যে ১০৫ জন নগরীর এবং ৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৬৬৬ জনে।

সোমবার (৮ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ১ হাজার ৫৫৯ জনের নমুনা পরীক্ষা হয়।

এদের মধ্যে ১১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে। তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here