সংবর্ধিত হলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য নেত্রী সাবরিনা

0
6

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য মনোনীত হওয়ায় নিজ এলাকা ফটিকছড়িতে সংবর্ধিত হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তরুণ আওয়ামী লীগ নেত্রী সাবরিনা চৌধুরী। শুক্রবার (৫ মার্চ) বিকালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট ঝংকার এলাকার রফিকুল আনোয়ার চত্বরে নাজিরহাট পৌরসভার সর্বস্তরের জনসাধারণের ব্যানারে আয়োজিত এ গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগ’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মুহাম্মদ সোলায়মান।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতা মফিজ তালুকদার ও নাজিরহাট পৌর যুবলীগ নেতা ইমাম হোসেন মুন্নার যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন- উত্তর জেলা ছাত্রলীগ নেতা ইরফান জেরিন, মুহাম্মদ আমজাদ, ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের আইন বিষয় সম্পাদক মীর এইচ.এম আইয়ুব, সবুজ পরিবেশ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক মাহিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেত্রী আনিকা ইবনাত ও ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদিকা ফাহিমা নাহি।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাধারণ সাম্পাদক সাহেদ আমান তানভীর, যুগ্ম-সম্পাদক ইয়াসির আরাফাত, সাজ্জাদুল ইসলাম তানভীর, নাজিরহাট পৌরসভা শেখ রাসেল স্মৃতি সংসদের সাধারণ সাম্পাদক নেজাম মাহমুদ, যুগ্ম-সাধারণ সাম্পাদক ফরহাদ হোসেন, ফটিকছড়ি উপজেলা সবুজ পরিবেশ আন্দলনের সভাপতি আমান উল্লাহ আমান, সাধারণ সম্পাদক ইসমাইল সাকিব, এমরান, সোহেল, আরমান, রবি, মনির, রিপন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল তোড়া ও সম্মাননা ক্রেস্ট দিয়ে অভিবাদন জানানো হয় প্রিয় নেত্রীকে। এ সময় জয়বাংলা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠানস্থল।

নিজের বক্তব্য রাখতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন সংবর্ধিত অতিথি সাবরিনা চৌধুরী। এ সময় তিনি বলেন, মানুষের জন্য রাজনীতি। যে রাজনীতি মানুষের কল্যাণ বয়ে আনে না, তা বৃথা। সাবরিনা আরো বলেন রাজনীতি কখনো টাকা কামানোর হাতিয়ার হতে পারে না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় স্বাধীনতার স্বপক্ষে থেকে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। এজন্য সবার আগে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বঙ্গবন্ধু আমাদেরকে এনে দিয়েছেন স্বাধীনতা, তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আসছে অর্থনৈতিক মুক্তি।

বর্তমান সরকার সমাজের সবক্ষেত্রে নারীর ক্ষমতায়ন নিশ্চিতে নানামুখী উদ্যোগ নিয়েছে উল্লেখ করে সাবরিনা বলেন, একসময় নারীরা পিছিয়ে থাকলেও, বর্তমানে দেশের অগ্রযাত্রায় নারীরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। রাজনীতিতেও পিছিয়ে নেই নারীরা। এ সময় পুরুষদের পাশাপাশি নারীদেরও দেশের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান তরুণ এ আওয়ামী লীগ নেত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here