শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে সিলেটের রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা

0
9

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর চৌহাট্টায় অনুষ্ঠিত এক মানববন্ধনে সরকার ও শিক্ষামন্ত্রণালয়ের প্রতি তারা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান।

এ সময় তারা বিক্ষোভ করে দেড় ঘণ্টা চৌহাট্টায় সড়ক অবরোধ করে রাখেন। পরে দুপুর ১টা ৩০ মিনিটে প্রশাসনের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এর আগে দুপুর ১২টায় নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

এসময় ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’ এমন স্লোগান দিয়ে নগরীর চৌহাট্টা পয়েন্ট (চৌরাস্তা) পুরোপুরি বন্ধ করে দেন সাধারণ শিক্ষার্থীরা।

খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের শান্ত করেন। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

কর্মসূচির সময় ৫ শতাধিক শিক্ষার্থী গোল বৃত্তবন্দি হয়ে সড়ক অবরোধ করে রাখেন। এতে চারদিকের রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে স্লোগানে স্লোগানে তাদের দাবিগুলো তুলে ধরেন।

শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান মাস্টার্সসহ সকল পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্যসুরক্ষা মেনে দ্রুত সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রাবাস খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।

এদিকে কর্মসূচি প্রত্যাহারের পর তাদের দাবিসংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে দেবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here