‘চা শিল্প’ র উন্নয়নের অগ্রদূত ছিলেন বঙ্গবন্ধু: বানিজ্য মন্ত্রী

0
16

ডেস্ক নিউজ: ‘চা শিল্প’ র উন্নয়নের অগ্রদূত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ চা শিল্পে স্বয়ংসম্পূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন বানিজ্য মন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর বায়েজিদ বোস্তামিতে অবস্থিত বাংলাদেশ চা বোর্ডের কার্যালয়ে বঙ্গবন্ধু স্মৃতি গ্যালারি ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, বঙ্গবন্ধু চা বোর্ডে যোগদানের দিনটিকে চা দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। তিনি প্রথম বাঙালি যিনি চেয়ারম্যানের চেয়ারে বসেছিলেন। তার দক্ষ পরিচালনায় সমৃদ্ধ চা শিল্প দেশের সুনাম কুড়িয়ে এথন বিদেশে সুনাম কুড়াচ্ছে। এটা নিঃসন্দেহে বঙ্গবন্ধুর অর্জন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে ১৯৫৭ সালের ৪ জুন থেকে ১৯৫৮ সালের ২৩ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করেন। চা শিল্পে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয় করে রাখতে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপনের অন্যতম প্রধান কার্যক্রম হিসেবে বঙ্গবন্ধু স্মৃতি গ্যালারি ও বঙ্গবন্ধু কর্নার করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন, যুগ্ম সচিব আব্দুর রহিম খান, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান সহ আরো আনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here