চট্টগ্রামে করোনায় আরও ৬৬ জন

0
6

ডেস্ক নিউজ: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৬৬ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হযেছেন। তবে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। এ নিয়ে মোট আক্রান্ত ৩৩ হাজার ৭২৭ জন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৭৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।
তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৮টি নমুনা পরীক্ষা করে ৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে একটি নমুনা পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৮২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৭ জন এবং উপজেলায় ৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here