চট্টগ্রামে হিযবুত তাহরীরের ২ সদস্যের কারাদণ্ড

Date:

Share post:

ডেস্ক নিউজ : দুই বছর আগে গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুই সদস্যকে সন্ত্রাসবিরোধী আইনের পৃথক দু’টি ধারায় দুই বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) জেলা জজ পদমর্যাদার চট্টগ্রামের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মো. আব্দুল হালিম এ রায় দিয়েছেন।

দণ্ডিতরা হলেন- মো. সাইমন আলম চৌধুরী প্রকাশ সাঈম (২৮) ও সিরাজুল ইসলাম (২৯)।
এদের মধ্যে সাইমন নগরীর চান্দগাঁও থানার খাজা রোডের বাসিন্দা মো. রিয়াজুল আলমের ছেলে এবং সিরাজুল রাঙ্গুনিয়া উপজেলার মাইজপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। সিরাজুল থাকতেন নগরীর চান্দগাঁও থানার চন্দ্রিমা আবাসিক এলাকার ৫ নম্বর সড়কের একটি বাসায়।

মামলার নথিতে থাকা তথ্যের ভিত্তিতে ট্রাইব্যুনালের বিশেষ পিপি মনোরঞ্জন দাশ জানিয়েছেন, ২০১৮ সালের ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে সাইমন ও সিরাজুল মিলে নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড়ে খাজা আজমির হোটেলের সামনে হিযবুত তাহরীরের লিফলেট বিলি করছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালানোর চেষ্টা করে। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের আটক করে।

দণ্ডিত দুই আসামি গ্রেফতারের পর থেকে কারাগারে রয়েছেন।

এর আগে রাষ্ট্র ও রাষ্ট্রের জনগণের শান্তি বিঘ্নিত করতে সন্ত্রাসী কার্যকলাপের ষড়যন্ত্র ও প্ররোচিত করার অভিযোগে ২০১৮ সালে দু’জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) দিপলু বড়ুয়া। ওই মামলা তদন্ত করে পুলিশ ২০১৯ সালের ১২ মে গ্রেফতার দু’জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

একই বছরের ৩ নভেম্বর দুই আসামির বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের ১০ ও ১৩ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষ মোট ছয়জনের সাক্ষ্যগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...