তথ্যমন্ত্রী’র পিতার ১০ম মৃত্যুবার্ষিকী পালিত

0
8

ডেস্ক নিউজ: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র পিতা আলহাজ্ব এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এক মিলাদ ও দোয়া মাহফিল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বাদ জোহর চট্টগ্রাম নগরীর আদালত ভবন জামে মসজিদে আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত এই আইনজীবীর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোক্তার আহমদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম জিয়া উদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, প্রয়াতের পুত্র বিশিষ্ট সমাজসেবক খালেদ মাহমুদসহ আইনজীবী নেতৃবৃন্দ মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

এদিকে তথ্যমন্ত্রীর ঢাকার মিন্টু রোডস্থ সরকারি বাসভবনে এদিন বাদ আছর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। খতমে কোরআন ও দোয়া মাহফিলে আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও পরিবারের সদস্যরা অংশ নেন।
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র পিতা মুক্তিযুদ্ধেও অন্যতম সংগঠক আলহাজ্ব নুরুচ্ছফা তালুকদারের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে মঙ্গলবার পালিত হয়েছে। সকালে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পন করেন বিভিন্ন সংগঠন ও জনসাধারণ।

উপলক্ষে বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সংগঠন খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলসহ পৃথকভাবে নানা কর্মসূচী পালন করেছে।
উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় দলীয় কার্যালয়ে। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম তালুকদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় মিলাদ মাহফিলে অংশ নেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম তালুকদার, ইদ্রিস আজগর, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, যুগ্ন সম্পাদক ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক আবু তাহের, আ.লীগ নেতা কামাল উদ্দিন চৌধুরী, মুজিবুল ইসলাম সরফি, শেখ মুজিবুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here