মাথা গোঁজানো’র ঠাই চান প্রতিবন্ধী জামাল

Date:

Share post:


মোঃ িপন
দৌলতখান(ভোলা)প্রতিনিধিঃ

জন্মের ৮ বছর পর প্রতিবন্ধী জামলের মা মারা যান।মায়ের মৃত্যুর পর নানা বাড়িতে ফেলে রেখে চলে যান বাবা মোঃ খালেক।তখন েকে কাজ শু জামালের।একদিন কাজ করতে গিয়ে গাছ থেকে পরে মেরুদণ্ড বাকা হয়ে যায়।অর্থের অভাবে চিকিৎসা করাতে পারে নি।তারপর ভিক্ষা করে বিকা নির্বাহ করেন।প্রতিবন্ধী মোঃ জামাল ভোলা জেলার দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের ৩ নং কালকোপা ওয়ার্ডের ফকির বাড়ির মৃত আঃ খালেকের ছেলে।

কয়েক বছর পর এলাকাবাসীর সহযোগিতায় ে আবদ্ধ হন প্রতিবন্ধী নাসিমার বেগমের সাথে। বিয়ের ২ বছর পর ম সন্তান মোঃ সালমান( ৮) জন্ম হয়। দ্বিতীয় সন্তান সাদিয়া (৫)তৃতীয় সন্তান মোঃ তানজিদ (১)।পরিবারের ভরনপোষণের জন্য ভিক্ষাবৃত্তি করেন মোঃ জামাল।ভিক্ষা করে ঠিকমতো দু’বেলা দুমুঠো খেতে পারে না।জরাজীর্ণ একটি কুড়ে ঘরে থাকে।বর্ষাকালে পানি পরে ভিজে যায়। শীতকালে উত্তুরে হাওয়ায় এবং প্রবল নিশির প্রভবে সারা বছর শিশুসহ পরিবারের সবাই বিভিন্ন রোগে আক্রান্ত হয়।

স্থানীয়রা জানায়,জামাল প্রতিবন্ধি কোনো কাজ করতে পারে না।ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে।সরকার যদি তাঁর জন্য একটি ঘর তৈরি করে দেয় অন্তত ভিক্ষা করে সন্তানদের নিয়ে বেচে থাকতে পারবে।
স্থানীয় এক বাসিন্দা আহমেদ শরীফ জানান, জামাল খুব অসহায়। সে এবং তার দুজনই প্রতিবন্ধী।ভিক্ষা করে দুমুঠো খায়।কিন্তু থাকার মতো বাসস্থান নেই।একেবারে জরাজীর্ণ একটি কুড়ে ঘর। তিনি বলেন দৌলতখান ও রহান্দিন এর এমপি আলী আজম মুকুল এর দৃষ্টি আকর্ষণ করছি। তিনি যেন এ পরিবারটির পাশে দাড়ান।

অপর স্থানীয় ব্যাক্তি মোহ জানান,বৃত্তবান ব্যক্তিদের প্রতি আকুল আবেদ তারা যেন প্রতিবন্ধী জামালের পাশে দাড়াঁন।
প্রতিবন্ধী জামাল জানান,কাজ করতে পারি না ভিক্ষা করে খাই।কিন্তু থাকার মতো ঘর নেই। ভাঙ্গা ঘরে থাকি।আমাদের এমপি আলী আজম মুকুল স্যারের কাছে আবেদন তিনি যেন আমাকে একটি ঘর তৈরি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

১৪ বছরে সড়কে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি: টিআইবি

ডেস্ক নিউজ সড়ক ও জনপথ অধিদফতরের অধীনে বাস্তবায়িত উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজেই গত ১৪ বছরে ২৯ হাজার ২৩০...

চসিক মেয়র পদ থেকে রেজাউল করিমের নাম পরিবর্তন করে ডা. শাহাদাত হোসেনের নাম সংশোধন করলেন নির্বাচন কমিশন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নাম পরিবর্তন করে বিএনপির প্রার্থী ডা.শাহাদাত...

লাইসেন্স ফেরত চেয়ে পদক্ষেপ নিলো সিটিসেল

নিজস্ব প্রতিবেদক দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেল ব্যবসায় ফিরতে বাতিল হওয়া লাইসেন্স ফেরত চেয়েছে। সিটিসেলের মালিক প্রতিষ্ঠান প্যাসিফিক...

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যোগ না দেওয়ার নির্দেশ

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা না করে ঢাকায় অবস্থান করার নির্দেশনা...