ঢাবি ছাত্রের আত্মহত্যা

Date:

Share post:

ডেস্ নিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা ের তৃতীয় বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ছাত্র তৌহিদুল ইসলাম সিয়াম ত্মহত্যা করেছেন।

কেরানীগঞ্জের নিজ বাসায় রবিবার (২৭ ডিসেম্বর) আত্মহত্যা করেন সিয়াম। এই খবর নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নিয়ামুল নাসের।

অধ্যাপক ড. নিয়ামুল নাসের বলেন, তার (সিয়াম) চাচার সাথে আমার কথা হয়েছে। ছেলেটা েক মেধাবী। কী কারণে আত্মহত্যা করেছে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাইনি। সহপাঠী ও পরিবারের সদস্যদের সাথে কথা বলে তার আত্মহত্যার কারণ জানার চেষ্টা করছি। আমরা সবাই শোকাহত।

নিহত সিয়াম কেরানীগঞ্জ উপার শাক্তা ইউনিয়নের হিজলা গ্রামের রফিকুল ইসলামের একমাত্র ছেলে। তিনি করোনাভাইরাস মহামারির সময় বাড়িতেই ছিলেন।

ক্যাম্পাসে শান্তশিষ্ট ছেলে হিসেবে পরিচিত সিয়াম ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র ছিলেন। রবিবার সকালে নিজ গ্রামে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেমঘটিত কারণে হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন।

উল্্য, গত ২৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী রুমানা ইয়াসমিন আত্মহত্যা করেন গ্রামের বাড়ি য়। ৩৭তম বিসিএস ক্যাডার ছিলেন ঢাবির ওই সাবেক ছাত্রী।

এর আগে গত ১৭ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা িটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমাম হোসেন আত্মহত্যা করেন৷ বরিশালের উজিরপুর লার গ্রামের বাড়িতে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।
রাজধানীর নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ইমাম হোসেন৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

১৪ বছরে সড়কে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি: টিআইবি

ডেস্ক নিউজ সড়ক ও জনপথ অধিদফতরের অধীনে বাস্তবায়িত উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজেই গত ১৪ বছরে ২৯ হাজার ২৩০...

চসিক মেয়র পদ থেকে রেজাউল করিমের নাম পরিবর্তন করে ডা. শাহাদাত হোসেনের নাম সংশোধন করলেন নির্বাচন কমিশন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নাম পরিবর্তন করে বিএনপির প্রার্থী ডা.শাহাদাত...

লাইসেন্স ফেরত চেয়ে পদক্ষেপ নিলো সিটিসেল

নিজস্ব প্রতিবেদক দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেল ব্যবসায় ফিরতে বাতিল হওয়া লাইসেন্স ফেরত চেয়েছে। সিটিসেলের মালিক প্রতিষ্ঠান প্যাসিফিক...

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যোগ না দেওয়ার নির্দেশ

সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা না করে ঢাকায় অবস্থান করার নির্দেশনা...