পুলিশ পরিবারের সন্তানদের মানসিক বিকাশে মতবিনিময় সভা

Date:

Share post:

ডেস্ক িউজ: পুলিশ পরিবারের সন্তানদের মানসিক বিকাশে ‘এসো শিখি ও মনের কথা বলি’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে রাজাাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ পরিবারের ১০ থেকে ১৮ বছর বয়সী সন্তানদের জন্য এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান ছিলেন পুনাক সভানেত্রী জী মীর্জা। পুনাকের বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ এবং পুলিশ পরিবারের ৫৯ জন সন্তান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী বলেন, আমাদের সন্তানদের মনের দরজা খুলে দিতে আমাদের এ প্রচেষ্টা। পিতা-মাতার পেশা সম্পর্কে সন্তানদের উপলব্ধি কি ও তারা কীভাবে পরিবারকে মূল্যায়ন করে তা তাদেরকে জানানো আমাদের জন্য অত্যন্ত জরুরি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুনাকের প্রচার ও সাংস্কৃতিক সম্পাদিকা নাসিম আমিন।

তিনি বলেন, শিশুদের সঠিক শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে পরিবারের সদস্যদের, বিশেষ করে পিতা-মাতার ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সন্তানের মানসিক বিকাশে পিতা-মাতার সচেতনতার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে শিশু-কিশোরদের মাঝে সাইবার বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও সাইবার অপরাধ ান্ত নানা বিষয়ে বক্তব্য রাখেন ডিএমপি’র কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ার মাহ্ফুজা লিজা।

তিনি শিশু-কিশোররা কীভাবে নিজেদের অজান্তে সাইবার স্পেস ঝুঁকিতে পড়ে, এসব ঝুঁকি এড়াতে কি কি সতর্কতা অবলম্বন করা যেতে পারে, বিভিন্ন নিক্স ডিভা ও সামাজিক যোগাযোগ মাধ্যম একাউন্টের নিরাপত্তা বিধানে কি করণীয় ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

দ্বিতীয় পর্ব পুলিশ পরিবারের সন্তানদের সাথে পুনাক সভানেত্রীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাইমা নিগার শিশু-কিশোরদের পরিবারে, স্কুলে এবং বন্ধুদের সাথে বিভিন্ন মনস্তাত্ত্বিক অভিজ্ঞতা ও সমস্যা নিয়ে উন্মুক্ত আলোচনা ও প্রয়োজনীয় প্রদান করেন।

প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) পুলিশ পরিবারের নারী সদস্যদের ক্ষমতায়ন ও তাদের সন্তানদের মানসিক বিকাশ এবং মেধার নে গত তিন দশক ধরে কাজ করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

কমনওয়েলথ সম্মেলনে যাবেন না অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

আগামী ২১-২৬ অক্টোবর দ্বীপরাষ্ট্র সামোয়ার রাজধানী আপিয়ায় অনুষ্ঠেয় কমনওয়েলথ সম্মেলনে যাবেন না অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ...

৮৪ লাখের বেশি অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

বর্তমানে বিশ্বজুড়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট...

২০২৫ সালের মধ্যে আগামী জাতীয় নির্বাচন

২০২৫ সালের মধ্যে আগামী জাতীয় নির্বাচন আয়োজন করা হতে পারে বলে জানিয়েছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। বৃহস্পতিবার রাতে...

দেশে ফিরছেন না সাকিব

সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে সাকিব আল হাসানকে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড...