ফ্রান্স প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

Date:

Share post:

ডেস্ক নিউজ: ফ্রান্সের প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ইউরোপীয় নেতাদের মাঝে আতংক দেখা দিয়েছে। ইতিমধ্যে অনেকেই সেলফ আইসোলেশনে গিয়েছেন।

ইতিমধ্যে পর্তুগিজের প্রধানমন্ত্রী আন্তোনিও কোস্টা সরকারি সফর বাতিল করে আইসোলেশনে গেছেন, এছাড়াও কোভিড পরীক্ষার ফলের জন্য অপেক্ষা করছেন তিনি। গত বুধবার প্যারিসে এক মধ্যাহ্নভোজনে প্রেসিডেন্ট ম্যাক্রোঁর সঙ্গে ছিলেন কোস্টা।

বিবিসি জানায়, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ সম্প্রতি কয়েক দিনে ইইউ সম্মেলনসহ কয়েকটি উচ্চ-পর্যায়ের বৈঠকে অংশ নিয়েছিলেন। আর তাই এখন তার কোভিড সংক্রমণ ধরা পড়ার খবর পাওয়ার পর স্পেনসহ কয়েকটি ইউরোপীয় দেশের নেতারা বলেছেন, তারা সেলফ-আইসোলেশনে যাবেন।

ম্যাক্রোঁর শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পর পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ার কথা বৃহস্পতিবার জানায় এলিসি প্যালেস। কর্মকর্তারা বলছেন,ম্যাক্রোঁ সাতদিন সেলফ-আইসোলেশনে থেকেই দেশের কাজ চালাবেন।

ম্যাক্রোঁ গত সপ্তাহে ইউরোপীয় কাউন্সিলের প্রধানদের দুইদিনের সম্মেলনেও যোগ দিয়েছিলেন। শুক্রবার ওই সম্মেলন শেষ হয়।

গত মঙ্গলবার ফরাসি মন্ত্রিসভার বৈঠক করেছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। এর আগে সোমবার তিনি ইন্টারগভমেন্টাল গ্রুপের (ওইসিডি) সদস্যদের সঙ্গে বৈঠক করেন। আর গত সপ্তাহে ব্রাসেলসে প্রায় প্রতিটি ইউরোপীয় নেতার সঙ্গেই ইইউ সম্মেলনে অংশ নিয়েছিলেন ম্যাক্রোঁ।

ওই সম্মেলনে অংশ নেওয়া ইউরোপীয় নেতাদের মধ্যে পূর্বসতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আইসোলেসনে যাচ্ছেন, ইউরোপিয়ান কাউন্সিল প্রধান চার্লে মিশেল, স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এবং ওইসিডি মহাসচিব এঞ্জেল গোরিয়া। এই তিনজনই ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

স্পেনের প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, তাকে অবিলম্বেই করোনাভাইরাস পরীক্ষা করানো হবে এবং তিনি ২৪ ডিসেম্বর পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবেন।

ম্যাক্রোঁর সংস্পর্শে আসার পর বেলজিয়ামের প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার ডি ক্রু এবং লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জাভিয়ার বেটেলও সেলফ-আইসেলনে যাচ্ছেন।বেটেল এক বিবৃতিতে ম্যাক্রোঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...