সাংবাদিক লাঞ্চনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে সিইউজের স্মারকলিপি

Date:

Share post:

হেফাজত আমির শাহ আহমদ শফির জানাজায় সাংবাদিকদের নাজেহাল ও পরিচয়পত্র ছিনিয়ে নেয়ার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করে চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হককে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আজ মঙ্গলবার দুপুরে নগরীর হালিশহরের পুলিশ সুপার কার্যালয়ে উপস্থিত হয়ে সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশ সুপারকে স্মারকলিপি দেন। এসময় এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে সাংবাদিকদের ছিনিয়ে নেয়া পরিচয়পত্র উদ্ধার করার আশ্বাস দেন পুলিশ সুপার।

স্মারকলিপি দেয়ার সময় সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল ও টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক উপস্থিত ছিলেন।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলী পুলিশ সুপারকে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালনের জন্যই হাটহাজারীতে গিয়েছিলেন। পেশাগত কাজে বাধা দিয়ে পরিচয়পত্র ছিনিয়ে নেয়ার ঘটনা খুবই দু:খজনক। দোষীরা শাস্তির আওতায় না আসলে এ ধরণের ঘটনার পুণরাবৃত্তি হতে পারে।

এসময় সাংবাদিকদের পরিচয়পত্র দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার করা না গেলে পরিচয়পত্রগুলোর অপব্যবহার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন সিইউজে সভাপতি।

সংগঠনের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, নাজেহালকারীরা নিজেদের হাটহাজারী মাদ্রাসার ছাত্র ও হেফাজতে ইসলামের কর্মী পরিচয় দিয়েছেন। সুতরাং তাদের চিহ্নিত করার ব্যাপারে হেফাজতে ইসলাম এবং হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষকেও দায়িত্ব নিতে হবে।

সাংবাদিক নেতাদের সঙ্গে আলাপকালে পুলিশ সুপার রশিদুল হক বলেন, কয়েক লাখ মানুষের ভিড়ে কিছু দুষ্কৃতিকারী এ ধরণের ঘটনা ঘটিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি সাংবাদিকদের ছিনিয়ে নেয়া পরিচয়পত্র উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...