করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত দোকান-পাট ও শপিংমল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। আগের নির্দেশনায় বিকাল ৪টা পর্যন্ত এসব খোলা রাখার কথা বলা হয়েছিল।

www.traveltrolleybd.com
www.traveltrolleybd.com

মঙ্গলবার (১ জুলাই) রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে নতুন এ নির্দেশনার বিষয়ে জানান।

আদেশে হয়েছে, পরিস্থিতির উন্নতি না হওয়ায় সীমিত পরিসরে যেভাবে অফিস চলছে, তা আগামী ৩ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাত ১০টা হতে সকাল ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকার ইত্যাদি) বাসস্থানের বাইরে আসা যাবে না।

এতে বলা হয়, ঈদুল আযহার সময় স্বাস্থ্য সেবা বিভাগের জারিকৃত স্বাস্থ্যবিধি অনুযায়ী কোরবানীর পশুর হাট আয়োজন অনুমতি প্রদান করা যাবে। এছাড়া অন্যান্য বিষয় সমূহ আগের মতোই মেনে চলতে হবে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে অফিস খোলার পাশাপাশি গণপরিবহনও চলাচালের অনুমতি দেয় সরকার। পরে এ ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। সেই মেয়াদ মঙ্গলবার শেষ হয়েছে। ফলে বুধবার থেকে এর মেয়াদ বৃদ্ধি করে ৩ আগস্ট পর্যন্ত করা হয়েছে।