ফুটবল বিশ্বকাপ: ‘আজ ক্রোয়েশিয়া-আর্জেন্টিনা ম্যাচে মেসিকে ম্যারাডোনার মতো খেলতে হবে’

Date:

Share post:

বিশ্বকাপ ফুটবলে আজকে যে খেলার দিকে সবার নজর থাকবে সেটি হচ্ছে ডি গ্রুপের আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়ার ম্যাচ।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচেই যেভাবে আইসল্যান্ডের মতো দলের বিরুদ্ধে ড্র করে মূল্যবান পয়েন্ট খুইয়ে বসেছে, তাতে তাদের সমর্থকরা রীতিমত হতাশ।

অন্যদিকে ক্রোয়েশিয়া প্রথম খেলাতেই নাইজেরিয়াকে হারিয়ে ইতোমধ্যেই মোটামুটি সুবিধেজনক অবস্থানে।

ক্রোয়েশিয়াকে বেশ শক্ত এবং ভালো দল বলেই বিবেচনা করছেন অনেকে। এ অবস্থায় ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলায় আজকে আর্জেন্টিনা কি রকম চাপের মধ্যে থাকবে?

বিবিসির সাবেক স্পোর্টস এডিটর এবং ক্রীড়া ভাষ্যকার মিহির বোস বলেন প্রথম খেলায় সবাই ভেবেছিলো আর্জেন্টিনা সহজেই জিতবে কিন্তু তারা খুব একটা ভালো খেললোনা।

“ক্রোয়েশিয়া ভালো দল। তাদের লিওনেল মেসির মতো খেলোয়াড় নেই। কিন্তু লুকা মাদ্রিকের মতো দারুণ খেলোয়াড় আছে। আর অনেকেই মনে করেন গত দু দশকে এটা ক্রোয়েশিয়ার সবচেয়ে ভালো টীম”।মি: বোস বলেন, “আর্জেন্টিনার সমস্যা হলো পুরনো। তাদের টীমে একজন দারুণ খেলোয়াড়-মেসি। কিন্তু এক খেলোয়াড় তো ম্যাচ জেতাতে পারেনা”।

তিনি বলেন, মেসিকে বন্ধ করলে সমস্যা হয় যেটি আইসল্যান্ড করেছিলো। এ সমস্যার সমাধান কী? আর্জেন্টিনার কোচ সেটিই পাচ্ছেননা।

“আর্জেন্টিনার ভালো খেলোয়াড় আছে আগেয়েরা, হিগুয়েন কিন্তু পর্তুগালের একটা খেলোয়াড় যেমন টিমকে উঠাতে পারছেন, সেটা মেসি পারছেন না”।

“আরেকটা চাপ হলো আর্জেন্টিনার মধ্যে অনেকেই মনে করেন মেসি দারুণ খেলোয়াড় কিন্তু দেশের কোন প্রেম নেই। আর্জেন্টিনার জন্য কিছু করেনি। কোন ট্রফি জেতেনি। বার্সেলোনার জন্য করেছে। যখনি মেসি করতে পারেনা তখনি আর্জেন্টিনার অনেকে বলে মেসি আর্জেন্টাইন না, মেসি স্প্যানিশ”।

আর্জেন্টিনাকে জেতাতে তাহলে মেসিকে কী করতে হবে- এমন প্রশ্নের জবাবে মিহির বোস বলছেন, মেসির ম্যারাডোনার মতো করতে হবে।

“ছিয়াশি সালে আর্জেন্টিনা টীম খুব ভালো ছিলোনা। কিন্তু বিশ্বকাপের অন্যতম সেরা গোল তার। একাই ৫/৭ জনকে কাটিয়ে গোল করেছেন মেসিকে সেটাই করতে হবে। কিন্তু সেটা এখনো মেসি দেখাতে পারছেনা”।

জিতলে ক্রোয়েশিয়া উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে

আজকের ম্যাচ জিতেলই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে ক্রোয়েশিয়া।

নিজেদের প্রথম ম্যাচে তারা হারিয়েছে নাইজেরিয়াকে।

অন্যদিকে আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করা আর্জেন্টিনার জন্য এ ম্যাচটি বাঁচা মরার লড়াই।

অবশ্য ২০০৬ সালে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম ম্যাচ ছিলো ক্রোয়েশিয়ার বিপক্ষেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...