বাংলাদেশে বাম রাজনীতিক এবং প্রকাশককে গুলি করে হত্যা

Date:

Share post:

ঢাকার কাছে মুন্সিগঞ্জ জেলার পুলিশ জানিয়েছে, সোমবার শাহজাহান বাচ্চুকে সিরাজদিখান উপজেলায় তার গ্রামের বাড়ির কাছে একটি দোকানের সামনে গুলি করে হত্যা করা হয়।

জেলার পুলিশ সুপার মহম্মদ জায়েদুল আলম বিবিসিকে জানিয়েছেন, ইফতারির ঠিক আগে দুটি মোটরবাইকে কয়েকজন যুবক তাকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। গুলি করার আগে কয়েকটি হাতবোমা বিস্ফোরণ ঘটানো হয়।

স্থানীয় সাংবাদিক নাসিরউদ্দিন উজ্জল জানিয়েছেন, মি. বাচ্চু বামদল সিপিবির জেলা সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া সাপ্তাহিক বিক্রমপুর নামে একটি পত্রিকা অনিয়মিতভাবে প্রকাশ করতেন।

ঢাকায় বিশাখা প্রকাশনী নামে তার একটি প্রকাশনা সংস্থা রয়েছে।কীভাবে অপরাধে জড়িয়ে পড়ছে পথশিশুরা?

নাসিরউদ্দিন জানান, নিহতের এক মেয়ে তাকে বলেছেন, তার বাবা ধর্ম নিয়ে লেখালেখি করতেন বলে তাকে হত্যা করা হয়েছে বলে তার সন্দেহ।

পুলিশ সুপার জায়েদুল আলম বলছেন, নিহতের স্ত্রী তাকে জানিয়েছেন কয়েকদিন আগে তার স্বামীকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। তবে কে বা কারা কোন কারণে এই হুমকি দিয়েছিল নিহতের স্ত্রী তা পরিষ্কার করে জানাতে পারেননি।

পুলিশ সুপার বলেন, লেখালেখির কারণে তাকে হত্যা করা হয়েছে কিনা তা তারা খুঁটিয়ে দেখতে শুরু করেছেন।

“তার ফেসবুক পাতা দেখছি। সেখানে আমরা কিছু সুরার ব্যাখ্যা দেখেছি। কবিতা লিখেছেন তিনি। রাজনীতি নিয়ে লেখা আছে। হিন্দু দেবতা কৃষ্ণকেও নিয়েও লিখেছেন। তবে সবই ইন্টেলেকচুয়াল টাইপের। বামধারার রাজনীতিক ছিলেন তো। কিন্তু বিদ্বেষ বা উস্কানি চোখে পড়েনি।”

শাহজাহান বাচ্চুর দুই স্ত্রী। এক স্ত্রী থাকেন ঢাকায়, অন্যজন গ্রামে।

পুলিশ বলছে, তিনি সাংসারিক কোন্দল বা এলাকায় কোন্দলের শিকার হয়েছেন কিনা তাও খুঁটিয়ে দেখবেন তারা।

“এখনই হত্যার মোটিভ সম্পর্কে বলা যাবেনা,” বলছেন এসপি জায়েদুল আলম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...