চন্দনাইশে আওয়ামীলীগের সভায় মাইক দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে।

Date:

Share post:

চন্দনাইশে আ.লীগের সভায় মাইক দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে দক্ষিণ জেলা আ.লীগের সহ-সভাপতি,উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক, দুই এস.আইসহ ২০ জনের অধিক আহত হয়।

আহতদেরকে চন্দনাইশ সদর স্বাস্থ্য কমপ্লেক্স,বিজিসি ট্রাস্ট,চমেক হাসপাতালে ভর্তি করা হয়। দেড় ঘন্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখে নেতা-কর্মীরা। ফাঁকা কয়েক রাউন্ড গুলির আওয়াজ শোনা যায়।

চন্দনাইশ সদরস্থ শাহ্ আমিন শিশু পার্কে উপজেলা আ’লীগের উদ্যোগে সন্ত্রাস,নৈরাজের প্রতিবাদে নির্ধারিত সভা বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকালে সভার শুরু হওয়ার পূর্ব মূহুর্তে মাইক দখলকে কেন্দ্র করে সংঘর্ষের সৃষ্টি হয়।

চন্দনাইশে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ,আহত-২০

এ সময় দু’ গ্রুপের মধ্যে সংর্ঘষ ও ইট পাটকেল নিক্ষেপ ও ফাঁকা কয়েক রাউন্ড গুলি আওয়াজ শোনা যায়। সংর্ঘষ চলাকালে দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান হাবিবুর রহমান (৬০), উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু আহমদ জুনু (৪৫), পৌর আ’লীগের আহবায়ক এম.কায়সার উদ্দীন চৌধুরী (৫৫),প্রচার সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী (৪৪), চৌধুরী পাড়ার আবদুর রশিদের ছেলে মো. লোকমান (৩২), হাছনদন্ডী মৃত আবদুচ ছালামের ছেলে মো. নেছার (২৮), হারলার জালাল উদ্দীনের ছেলে মো. হারুন (৩২), চন্দনাইশ সদরের আবদুচ ছমদের ছেলে মো. জসিম(২৮), পশ্চিম এলাহাবাদের মো. ওসমান(৩৫), সৈয়দাবাদের মো.আমজাদ(৩৫), নুরুল ইসলাম (৪৮) আবদুর রহিম (৪০),পূর্ব মোহাম্মদ পুরের মো. লোকমান (৪০), এস.আই প্রদীপ (৩১), এস.আই মজিবুর রহমান (৩২)সহ ২০ জনের অধিক আহত হয়।

আহতদেরকে চন্দনাইশ সদর স্বাস্থ্য কমপ্লেক্স, বিজিসি ট্রাস্ট হাসপাতাল ও চমেক হাসপাতালে ভর্তি করা হয়। আবু আহমদ, হেলাল উদ্দিন চৌধুরী ও ওসমানসহ ৬জনকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাদামতল,গাছবাড়ীয়া কলেজ গেইট, বাগিচা হাট, দোহাজারীতে সড়ক অবরোধ করে নেতা কর্মীরা। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দীর্ঘ দেড় ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। ফলে বৃহস্পতিবার সরকারি ছুটির দিনে ঘর মুখো মানুষের বিরম্ভনার স্বীকার হতে হয়। পুলিশ ঘটনাস্থল ও মহাসড়কে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে উপজেলা আ’লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর বলেছেন, সভা শুরু হবার পূর্ব মুহুর্তে ১টি মিছিল আসে। মিছিলের উশৃঙ্খল স্লোগান দেয়। তাছাড়া মাইকে বেলাল হোসেন মিঠু সভায় লোকজনদের আসার আহবান জানান। এসময় হঠাৎ করে মাইকের স্থানে হালকা ধাক্কা-ধাক্কি হয়।

পরে চারিদিক থেকে ইট পাটকেল নিক্ষেপ শুরু হলে সভাস্থল থেকে নেতা-কর্মীরা দিক-বেদিক ছুটা-ছুটি করতে থাকে। ফলে নেতা-কমীদের মধ্যে অনেকে আহত হয়।

খবর পেয়ে সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী আহতদের হাসপাতালে দেখতে যান। থানা অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকার বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে পুলিশ যথাযথভাবে কার্যকরি ভূমিকা পালন করেন। পরবর্তিতে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। তবে থানায় কোন ধরণের মামলা মোকাদ্দমা হয়নি বলে জানান।

উল্লেখ্য যে, গতকাল ২৬ অক্টোবর বৃহস্পতিবার পৌরসভা সদরস্থ শাহ্ আমিন পার্ক কমিউনিটি সেন্টারে লিবারেল ডেমোক্রেটিব পার্টি (এলডিপি)’র প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করেন চন্দনাইশ উপজেলা ও পৌরসভা এলডিপি। পাশা-পাশি শাহ্ আমিন শিশু পার্কে উপজেলা আ’লীগ সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সভা আহবান করেন। ‘ ১’শ গজের মধ্যে ২টি দলের সভা ডাকার কারণে এলডিপি তাদের প্রতিষ্টা বার্ষিকী সভা স্থাগিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...