৪৮ ঘন্টার মধ্যে মূল হোতা গ্রেফতার না হলে পুলিশ কমিশনার কার্যালয় ঘেরাও।

Date:

Share post:

নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদিপ্ত বিশ্বাস হত্যাকান্ডের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশ কমিশনার কার্যালয় ঘেরাও কর্মসূচী দেয়া হয়েছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে খুনের জন্য দায়ী প্রধান ব্যক্তিসহ খুনে অংশগ্রহণ করা সকলকে গ্রেফতার করা না হলে সিএমপি কমিশনার কার্যালয় ঘেরাও করার আল্টিমেটাম দিয়েছে নগর ছাত্রলীগ সহ সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ।
বিকাল ৪ টায় শহীদ মিনার পাদদেশে শুরু হওয়া সমাবেশে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারন সম্পাদক নুরুল আজিম রনির পরিচালনায় বক্তারা বলেন, আগামী ৪৮ ঘন্টা সময় বেঁধে দিলাম। পুলিশের বক্তব্য অনুযায়ী দাবী করছি, হত্যার নেপথ্যে কাজ করা খুনী চক্রের মূল হোতাকে গ্রেফতার করুন। কোন তালবাহানা সহ্য করা হবেনা। চট্টগ্রামকে ছাত্রলীগের লাশের হিমাগার বানানোর পায়াতারা করতে যে ৫ জন কাউন্সিলর খুনীর পক্ষে বিবৃতি দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। নয়তো ঐ ৫ কাউন্সিলর সভা সমাবেশে লাঞ্চিত হলে তার দায় নেবে না ছাত্রলীগ।
লাশের উপর দাড়িয়ে কাউকে আর রাজনীতি করতে দেয়া হবে না। ছাত্রলীগ ভাইদের যদি নিজের সন্তান মনে করতে না পারেন তবে রাজনীতি ছেড়ে চলে যান। শেখ হাসিনার আওয়ামী লীগে রক্তচুষা নেতার প্রয়োজন নেই। ফেসবুকে সমালোচনা করার কারনে যদি সুদিপ্তের মত শান্তিপ্রিয় একজন তুখোর ছাত্রলীগ নেতাকে হত্যা করা হয় এবং হত্যার বিচার পক্রিয়া বাধাগ্রস্থ করতে অপরাজনীতি করা হয় তবে আমরাও আমাদের জীবন শংকায় ভুগছি।
সমাবেশে চট্টগ্রমে নতুন কিলিং স্কোয়ার্ড তৈরি করা হয়েছে অভিযোগ করে বক্তারা বলেন, পুলিশ ঘটনার মোটিভ,নির্দেশদাতা এবং খুনীচক্র কে চিন্থিত করেছে কিন্তু গ্রেফতার করছেনা খুনিরা যেন বিদেশে পালিয়ে যেতে পারে। খুনিদের আটকে অভিযান চলছে পুলিশের এ বক্তব্য গ্রহণযোগ্য নয় উল্লেখ করে ছাত্রলীগের নেতারা বলেন, ‘নগর আওয়ামী লীগের অসুস্থ একজন শীর্ষ নেতার বেডরুমের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করলে পুলিশের বক্তব্য মিথ্যা প্রমাণ হয়ে যাবে।
এসময় বক্তারা বলেন একজন উপ পুলিশ কমিশনারের নেতৃত্বে আউটার স্টেডিয়ামে ছাত্রলীগের নেতাদের উপর গুলি করা হয়েছিলো। সে ঘটনায় পুলিশ বাদী মামলায় আসামী হিসাবে নাম উল্লেখ থাকাতে অনেক ছাত্রলীগ নেতাকর্মী মানবতার জীবনযাপন করছে এখনো। সিজেকেএসের পক্ষ থেকে আমাদের বিরুদ্ধে বাঁশ চুরি, বালতি চুরির মামলা দেওয়া হয়েছিল, যা এখনো সুরাহা করেনি সিজেকেএস। চট্টগ্রামের আওয়ামী রাজনীতি আজ হিংস্র শকুনের থাবায় পড়েছে। এ থেকে মুক্ত না করে ঘরে ফিরে যাবো না।
দিয়াজ, সোহেল, মেহেদী হাসান বাদলের হত্যাকান্ডের পর নতুন অপরাজনীতির সংযোজন সুদিপ্ত বিশ্বাস। খুনিকে আটক না করে পরিকল্পনা মোতাবেক ঘটনা ভিন্ন খাতে নিয়ে যেতে খুনের বিপক্ষে করা বিক্ষোভ মিছিল থেকে আটক করা হয়েছে কে›ক্রীয় ছাত্রলীগের সাবেক উপ পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর রহিম জিল্লুকে। যিনি বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে এম এ লতিফের বিরুদ্ধে দায়ের করা দুইটি মামলার বাদী।
বক্তারা বলেন, আমরা অতীতে দেখতে পেয়েছি দিয়াজের হত্যাকারীদের পালিয়ে যাওয়ার জন্য পুলিশকে বিভ্রান্ত করতে আত্মহত্যা প্রচার করা হয়েছিল। মেহেদী হাসান বাদল হত্যার পর আইন শৃঙ্খলা বাহিনী ক্রসফায়ার দিয়ে বা গুপ্ত হত্যা করেছে প্রচার করে খুনী পক্ষের স্বপক্ষে অদৃশ্য সমর্থন জানিয়েছিল চট্টগ্রামের আওয়ামী লীগের একটা উচ্ছিষ্ট অংশ।নগর ছাত্রলীগের সদস্য আমাদের আরেক ভাই নাসিম আহমেদ সোহেল হত্যার পরও খুনীদের রক্ষা করতে রাজনৈতিক রূপদান করা হয়েছিল। আমরা এসব অপরাজনীতি থেকে মুক্তি চাই। নগরীর শিক্ষা প্রতিষ্ঠান সমূহে অনিয়ম দূর্নীতি রোধে জাতীয় শিক্ষানীতিমালা অনুসরণ করার দাবীতে যে সৃজনশীল আন্দোলন গড়ে তুলেছিলাম তেমন সৃষ্টিশীল রাজনীতিতে ছাত্রলীগ চলতে চাই। এসময় একাত্মতা পোষণ করেন সাবেক ছাত্রলীগ নেতা সাবেক নেতৃবৃন্দ হাসান মনসুর, মেজবাহ উদ্দিন মোরশেদ, হাজী মো: সেলিম, সঞ্চয় ভৌমিক কনকন, সরফরাজ মাসুম, সাইফুল্লাহ আনছারী, হাবিবুর রহমান তারেক, কাজী হাসান রাজন, রাকিবুল আলম মাহি, পাবেল ইসলাম,কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য ইয়াছিন আরফাত কচি, আরিফুজ্জামান আরিফ, ইরফানুল আলম জিকু, রাজেশ বড়ুয়া, আবদুর রহিম শামীম, আমিনুল করিম, আব্দুল্লাহ আল জোবাইর হিমু, বাবর উদ্দিন সাগর।
এসময় বক্তব্য রাখেন, সহ-সভাপতি তালেব আলী, ফারুক ইসলাম, নাজমুল হাসান রুমি, একরামুল হক রাসেল, নাঈম রনি, নোমান চৌধুরী, আ.ফ.ম সাইফুদ্দিন, সৌমেন বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, রনি মির্জা, অমিতাভ বসু, সুজন বর্মন, গোলাম সাদমানি জনি, সাংগঠনিক সম্পাদক শওকত আলী রনি, খোরশেদ আলম মানিক, সম্পাদকমন্ডলীর সদস্য তপু বড়ুয়া, হাসানুল আলম সবুজ, আবু তারেক রনি, মিনহাজুল আবেদীন সানি, গিয়াস উদ্দিন জেবিন, ওয়াহিদুর রহমান কিরণ, ওমর ফারুক, মিয়া মো: জুলফিকার, লিটন চৌধুরী রিংকু, আবুল মনছুর টিটু, কবির আহমেদ, উপ-সম্পাদক এম.এ. হালিম সিকদার মিঠু, আশরাফ উদ্দিন টিটু, মিজানুর রহমান মিজান, তুষার ধর, শফিকুল ইসলাম পারভেজ, মো: বিন ফয়সাল, আবদুল্লাহ আল মামুন, সহ-সম্পাদক ইফতেখার রুপু, সাব্বির সাকিব, শাহাদাত হোসেন বুলু, কালা চাঁদ ভট্টাচার্য, আমজাদ হোসেন টুটুল, কায়সার রাজু, আজিজুল হক আজিজ, রাহুল দাশ শেখর দাশ, আবু মালেক নূর রিমন, সদস্য মিজানুর রহমান, জাকারিয়া হাজী জাকির, কামরুল হুদা পাভেল, আরফাত রুবেল, ইকবাল হোসেন নয়ন, ইসমাইল হোসেন বাতেন, মোশাররফ হোসেন পাভেল, এমরান আহমেদ শাওন, ফয়সাল অভি, রফিকুল আবরার চৌধুরী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...