গুলশান হামলার ‘হোতা’ মারজানের বোন যশোরের এক বাড়ি থেকে আটক

Date:

Share post:

যশোরের একটি চারতলা বাড়িতে ভোর বেলা অভিযান চালায় নিরাপত্তা বাহিনী

বাংলাদেশের পুলিশ বলছে, জঙ্গি তৎপরতায় জড়িত থাকার সন্দেহে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা শহর যশোরের ঘোপ এলাকার একটি বাড়ি থেকে তারা এক নারীকে আটক করেছে।

পুলিশ বলছে, এই নারী ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ‘অন্যতম হোতা’ নুরুল ইসলাম মারজানের বোন, এবং সে নিজেও জঙ্গি তৎপরতার সাথে জড়িত।

স্থানীয়রা জানিয়েছেন, ভোর থেকে বিশাল সংখ্যক পুলিশ এবং জঙ্গি দমনে পুলিশের বিশেষ ইউনিট সোয়াত কর্মীরা যশোরের ঘোপ ন’পাড়া এলাকার চারতলা একটি ভবন ঘেরাও করে রাখে।

বাড়িটিতে থাকা অন্য লোকজনকে পুলিশ সরিয়ে ফেলে। মারজানের বোন – যার নাম খোদেজা – তাকে আত্মসমর্পণ করাোর জন্য তার বাবা-মাকেও সেখানে নিয়ে আসা হয়।

তারপর দুপুরের পর এক মহিলা তার তিন শিশুকে নিয়ে আত্মসমর্পণ করেন।আটককৃত মহিলা হোলি আর্টিজান হামলার কথিত একজন হোতার বোন

পুলিশ পরে সাংবাদিকদের জানায়, সেখান থেকে সুইসাইডাল ভেস্ট, এবং বোমা পাওয়া গেছে – যা পরে বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়। পরে সাংবাদিকদের এগুলো দেখানো হয়।

স্থানীয় সাংবাদিক সাজেদ রহমান বকুল বিবিসি বাংলাকে বলেন, খোদেজার পরিবার গত দেড় বছর ধরে এ বাড়িতে থাকতো বলে স্থানীয় লোকেরা বলছেন। তার স্বামী একটি ওষুধ কোম্পানির প্রতিনিধি।

পুলিশ খোদেজাকে ‘জঙ্গি তৎপরতার সাথে যুক্ত’ বললেও স্থানীয় লোকেরা এরকম কিছু বলতে পারছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...