শনিবার(১৭ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১টার দিকে দোকানের পিছনের দেয়াল ভেঙ্গে এ স্বর্ণলঙ্কার চুরি করা হয়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির চট্টগ্রাম শাখার সভাপতি মৃনাল কান্তি ধর ফোনে সময় নিউজকে জানান,শনিবার রাত ১১ টা থেকে রাত ১ টার মধ্যে ঝাউতলা স্কুল এলাকার সত্যরায় ঘোষের মালিকানাধীন কর্ণফুলি জুয়েলার্সে চুরির ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছি।

ঐ দোকানে ১১৭ থেকে ১২৩ ভরি স্বর্ণ,৩ কেজি রুপা ও নগদ এক লাখ টাকা দোকানে ছিল।রোববার দোকান খোলার পর জানতে পারে,দোকানের পিছনের দেয়াল ভেঙ্গে বাক্স থেকে সব অলঙ্কার ও টাকা নিয়ে গেছে। সেখানে প্রায় ৪৫ থেকে ৫০ লাখ টাকার মালামাল ছিল বলে জানান মৃনাল কান্তি ধর।

তিনি আরো জানান,চট্টগ্রাম নগরীতে সাড়ে ৩ হাজার স্বর্ণের দোকান আছে । আমরা উদ্ভিগ্ন গত ৬ মাস আগেও এ্যাপোলো শপিং সেন্টারে স্বর্ণের দোকান চুরি হয়েছিল।

স্বর্ণ চুরির ঘটনায় থানায় অভিযোগ করেছেন জানিয়ে মৃণাল কান্তি ধর বলেন,পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।মামলা করতে গিয়েও মামলা নেয়নি বরং অভিযোগ নিয়েছে। সংবাদ সম্মেলন করে এর প্রতিকার চাওয়া হবে বলেও জানান মৃনাল কান্তি ধর।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নিজাম উদ্দিন ফোনে সময় নিউজকে জানান,স্বর্ণ চুরির ঘটনা রহস্য জনক মনে হচ্ছে।২০-২৫ ফিট দোকানে কিভাবে ১১৭ ভরি স্বর্ণ ৩ কেজি রুপা থাকতে পারে।পিছনের দেয়াল ভেঙ্গে দোকানের যেখানে স্বর্ণ রেখেছে সেখানে একটি লোহার দরজা আছে সেটাও ঠিক রয়েছে এবং স্বর্ণের সন্ধুক ভাঙ্গার জন্য গ্যাস পাইপের প্রয়োজন হয় সেটাও ছিলনা।

তিনি আরো জানান,এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।মামলার পর তদন্ত করে দেখা হবে কিভাবে ছোট একটি দোকানে এতগুলো স্বর্ণ এসেছে। অনেক কিছু অস্পষ্ট বলেও জানান ওসি নিজাম উদ্দিন।

Advertisements