জোড়া গোলে দিয়ে বার্সাকে জয়ের স্বাধ দিলেন মেসি।

Date:

Share post:

সুযোগ নষ্ট করলেন পেনাল্টি থেকে। একটি শট লাগল ক্রসবারে। তবে জোড়া গোল করে বার্সেলোনাকে ঠিকই জয় এনে দিয়েছেন লিওনেল মেসি।
আলাভেসের মাঠে শনিবার লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল।
রক্ষণাত্মক আলাভেসের বিপক্ষে শুরু থেকেই বলের দখলে আর আক্রমণে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে গোলে সব শট যাচ্ছিল গোলরক্ষক বরাবর ম্যাচের প্রথম ভালো সুযোগটা ৩১তম মিনিটে পেয়েছিল স্বাগতিকরাই। জেরার্দ পিকেকে গতিতে হারিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন রুবেন সোবরিনো। তবে খানিকটা এগিয়ে এসে তার শট পা দিয়ে রুখে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।
৩৯তম মিনিটে পেনাল্টিতে মেসির ব্যর্থতায় এগিয়ে যাওয়া হয়নি বার্সেলোনার। ঠিক আন্দাজ করে ডানে ঝাঁপিয়ে শট ঠেকিয়ে দেন ফের্নান্দো পাচেকো। পিকেকে পেছন থেকে জড়িয়ে ধরে ফেলে দেওয়ায় স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ইবাইয়ের নিচু ক্রসে মানু গার্সিয়া পা লাগাতে না পারায় এগিয়ে যেতে পারেনি আলাভেস। এরপর আবার রক্ষণ খোলসে ঢুকে পড়ে স্বাগতিকরা। ৫৫তম মিনিটে অবশেষে গোলের দেখা পান মেসি। জর্দি আলবার কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে শট নেন মেসি। বল এক খেলোয়াড়ের পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়।
উদযাপন দেখেই বোঝা গেল গোলের জন্য কতটা মরিয়া ছিলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
৬৬তম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারের ভুলে বল পেয়ে পাকো আলকাসের বাড়ান মেসিকে। লা লিগায় ৩৫১তম গোলটি করতে কোনো ভুল করেননি সর্বোচ্চ গোলদাতা।
৭৪তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে বল গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর ক্রসবারে না লাগলে মৌসুমের প্রথম হ্যাটট্রিকটা পেয়ে যেতেন মেসি।
ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে বার্সেলোনার হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন পাওলিনিয়ো। তেমন কোনো ভূমিকা রাখার সুযোগ পাননি ব্রাজিলের এই মিডফিল্ডার। হ্যাটট্রিক হয়নি মেসিরও। তবে টানা দ্বিতীয় ম্যাচে জয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের পথে শুরুটা পর্বটা ভালোই হচ্ছে কাতালান দলটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...