বৃষ্টি অব্যাহত থাকলে ঈদে বাড়ি ফেরার যাত্রা সহজ হবে না বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

Date:

Share post:

বৃষ্টি অব্যাহত থাকলে ঈদে বাড়ি ফেরার যাত্রা সহজ হবে না বলে জানিয়ে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পানিতে তলিয়ে যাওয়া সড়কগুলো এই মুহূর্তে সংস্কার করা কঠিন বলেও জানান তিনি।
রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন সড়ক মন্ত্রী। গত কয়েক মাস ধরে চলা টানা বৃষ্টিতে এবার দেশের বিভিন্ন এলাকায় সড়ক-মহাসড়ক ভেঙে তীব্র যানজট তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে ঈদযাত্রায় কী হবে সে নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।
সড়ক মন্ত্রী বলেন, দিনাজপুর থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত রাস্তাটি পানিতে ধুয়ে গেছে। এবার অতি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির ভয়াবহতা এত তীব্র যে এ পর্যন্ত ২৩টি পেয়েন্টে এক থেকে তিন কিলোমিটার রাস্তা পানির নিচে ডুবে আছে। উত্তরাঞ্চলসহ ১৮টি পয়েন্টে বেশকিছু এলাকা ওয়াশ আউট (ভেসে গেছে) হয়ে গেছে। পানিতে ডুবে থাকা পয়েন্টগুলো এই মুহূর্তে সংস্কার করা চ্যালেঞ্জিং বিষয়।
মন্ত্রী বলেন, তারপরও যদি বৃষ্টি-বাদল না হয়, আমরা আশা করছি ঈদের আগে রাস্তাগুলো ব্যবহারযোগ্য করা যাবে। বিটুমিনাস কাজ সম্পূর্ণ করতে পারব, এটা আমি বলতে পারছি না। তবে বৃষ্টি-বাদল যদি অব্যাহত থাকে তাহলে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করা খুব চ্যালেঞ্জ হবে।
ঈদের আগে এবারও সড়ক-মহাসড়কে পশুর হাট বসানো যাবে না বলে জানান মন্ত্রী। বলেন, সিটি করপোরেশন ও পৌরসভার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করা হয়েছে যেন পশুর হাট এমন স্থানে বসানো না হয় যাতে করে মানুষের চলাচলে সমস্যা হয়।
ঈদে ফিটনেসবিহীন গাড়িতে পশু বহন করা যাবে না বলেও জানান মন্ত্রী। বলেন, ঈদের আগে পাঁচদিন ও ঈদের পর পাঁচদিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ঈদের আগের তিনদিন মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবে। তবে নিত্য-প্রয়োজনীয় খাদ্য-দ্রব্য, পঁচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে।
সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহাকে কোনো চাপ দেয়া হয়নি বলে দাবি করেন ওবায়দুল কাদের। বলেন, রায় নিয়ে আমাদের কোনো কথা নেই। পর্যবেক্ষণ নিয়ে আওয়ামী লীগের বক্তব্য প্রধান বিচারপতিকে জানানো হয়েছে। তাকে কোনো চাপ দেয়া হয়নি। তিনিও কোনো অভিযোগ করেননি।
বিএনপিরও এ বিষয়ে কথা বলা উচিৎ ছিল বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, কারণ রায়ের পর‍্যবেক্ষণে জিয়াউর রহমানের সামরিক শাসন নিয়েও কথা বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...