বিচার বিভাগ সংসদকে প্রতিপক্ষ করে তুলছে : তোফায়েল

Date:

Share post:

বিচার বিভাগ জাতীয় সংসদকে প্রতিপক্ষ করে তুলছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রোববার জাতীয় প্রেসক্লাবে সতীর্থ-স্বজন আয়োজিত এক সেমিনার ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
তোফায়েল আহমেদ বলেন, সুপ্রিম কোর্টের রায়ের মাধ্যমে জাতিকে খাটো করা হয়েছে। তারা (সুপ্রিম কোর্ট) জাতীয় সংসদকে অপরিপক্ব বলে সংবিধান পরিপন্থি কাজ করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদেরকে নির্মমভাবে জিয়াউর রহমান হত্যা করেছে তা আজ প্রমাণিত। ২১ আগস্টের গ্রেনেড হামলা ১৫ আগস্টের ধারাবাহিকতা। এ কারণে খালেদা জিয়া সরকারের আমলে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলা চালিয়ে হত্যা চেষ্টা চালানো হয়। হাওয়া ভবন থেকে সে হামলার নেতৃত্ব দেয়া হয়েছে। সেই হামলায় শেখ হাসিনা বেঁচে গেলেও ২৪ জন নিহত হন। অসংখ্য মানুষ আহত হয়ে আজও যন্ত্রণা বয়ে বেড়াচ্ছেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে ৪ হাজার ৬৮২ দিন কারাগারে রাখা হয়েছিল। আগরতলা ষড়যন্ত্র মামলায় ফাঁসি ঘোষণা করা হলেও বঙ্গবন্ধু কারো কাছে মাথানত করেননি। দেশ-বিদেশ, যেখানে বসেই বিএনপি ষড়যন্ত্র করুক আওয়ামী লীগ তা প্রতিহত করবে।
২১ আগস্টের গ্রেনেড হামলা মুক্তিযুদ্ধের চেতনার বিনাসের ধারাবাহিকতা শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে সে দিনের গ্রেনেড হামলার বর্বরতার চিত্র তুলে ধরা হয়।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী সিকদার, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ঢাকা দক্ষিণ) শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...