মন্ত্রণালয়য়ের সচিবরা দুর্নীতি না করলে কোন মন্ত্রণালয়েই দুর্নীতি হবেনা বলে মন্তব্য করেন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ

Date:

Share post:

মন্ত্রণালয়য়ের সচিবরা দুর্নীতি না করলে কোন মন্ত্রণালয়েই দুর্নীতি হবেনা বলে মনে করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে দুদক অয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ ১৫ আগস্টে নিহত অন্যান্য শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।
ইকবাল মাহমুদের সভাপতিত্বে সভায় দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ, এএফএম আমিনুল ইসলামসহ অন্যরা বক্তব্য রাখেন। সভায় দুদকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।
দুদক চেয়ারম্যান বলেন, ১৫ আগস্ট শুধু শোকের দিন নয় , এটি বাঙালি জাতির জন্য লজ্জারও দিন। যে মহান ব্যক্তিত্ব দেশের স্বাধীনতা তথা মানুষের মুক্তির জন্য সারা জীবন সংগ্রাম করে গেছেন- এমনকি এই বাঙ্গালি জাতির জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তাকে কতিপয় বাঙালিই হত্যা করেছে। এই হত্যাকাণ্ড বাঙালি জাতির জন্য কলঙ্কের।
তিনি বঙ্গবন্ধুর উদ্বৃতি উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু বলেছেন, দুর্নীতি বন্ধ করতে হবে। কৃষক, শ্রমিক দুর্নীতি করে না, দুর্নীতি করে শিক্ষিত লোকেরা। বিশেষ করে সরকারি কর্মকর্তাদের সৎ থাকার কথা বলেছেন বঙ্গবন্ধু।
এ প্রসঙ্গে চেয়ারম্যান বলেন, মন্ত্রণালয়ের সচিব যদি দুর্নীতি না করেন বা দুর্নীতিকে প্রশয় না দেন তা হলে ওই মন্ত্রণালয়ে দুর্নীতি হতে পারে না।
উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দুদক রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মর্যাদা তখনই সমুন্নত থাকবে যখন কমিশনের কর্মকর্তাগণ দুর্নীতিমুক্ত থাকবে। আর তখনই বঙ্গবন্ধুর আদর্শের অনুরণন ঘটবে এই প্রতিষ্ঠানে।
ইকবাল মাহমুদ আরো বলেন, স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যার ঘটনায় আমরা সত্যিই লজ্জিত। আমরা তাকে রক্ষা করতে পারিনি। এই লজ্জা থেকে কীভাবে আমরা মুক্তি পাবো তা আমার জানা নেই। তবে আমি মনে করি এই লজ্জা থেকে বিন্দু মাত্র মুক্তি পাওয়া যেতে পারে, যদি আমরা যে যেখানে আছি সেখান থেকে বঙ্গবন্ধ যা যা বলেছেন বা যা যা করেছেন তা বাস্তবায়ন করি।
আলোচনা শেষে ১৫ আগস্ট শাহাদৎবরণকারী সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপস্থিত ছিলেন, দুদক মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, মো. আসাদুজ্জামান , পরিচালক মো. মঞ্জুর আহমেদ, মো. জায়েদ হোসেন খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...