আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৪) মারা গেছেন

Date:

Share post:

দীর্ঘ ৩১ বছর কারাভোগ শেষে মুক্তি পাওয়া আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৪ জুন) দুপুরে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন শেরে বাংলা নগর থানার ওসি আহাদ আলী।সোহরাওয়ার্দী হাসপাতাল সূত্রে জানা গেছে, স্ট্রোক জনিত কারণে জল্লাদ শাহজাহান ভূঁইয়ার মৃত্যু হয়েছে।

ওসি আহাদ আলী বলেন, বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জল্লাদ শাহজাহান। চিকিৎসাধীন অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালে তার মৃত্যু হয়েছে। লাশ সোহরাওয়ার্দী হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রয়েছে।

দীর্ঘ ৩১ বছর কারাভোগ শেষে গত বছরের ১৮ জুন জল্লাদ শাহজাহান ভূঁইয়া কারাগার থেকে মুক্তি পান।

জানা যায়, ১৯৫০ সালের ২৬ মার্চ নরসিংদীর পলাশ উপজেলার ইছাখালী গ্রামে জন্ম নেওয়া শাহজাহান ভূঁইয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ করে স্থানীয় রাজনীতিতে জড়িয়ে পড়েন।

নথি অনুসারে, ১৯৯২ সালের ৮ নভেম্বর ডাকাতির জন্য ১২ বছর এবং ১৯৯৫ সালের ১৯ সেপ্টেম্বর অপর একটি মামলায় ডাকাতি ও হত্যার জন্য ৩০ বছরের কারাদণ্ড হয় তার। এছাড়া, উভয় রায়ে তাকে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড হয়।

জেলের রেকর্ড অনুযায়ী শাহজাহান ভূঁইয়া মৃত্যুদণ্ড কার্যকর করেছে ২৬ জনের। তবে শাহজাহান দাবি, তিনি আরও বেশি মৃত্যুদণ্ড কার্যকর করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...