চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ:চট্টগ্রাম জেলায় মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমলেও মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩শ ০১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এর আগের দিন বৃহস্পতিবার (১৯ আগষ্ট) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৩শ ৪৮ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ শুক্রবার (২০ আগষ্ট) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। পরদিন ২৮ জুলাই এ সংখ্যা দাড়ায় ১৭ জন। ২৯ জুলাই ১৭ জন এবং তার আগে গত ২০ জুলাই ১৫ জন এবং ১১ জুলাই ১৪ জনের মৃত্যু হয়েছিলো। তাছাড়া গতকাল বৃহস্পতিবার (১৯ আগষ্ট) একদিনে ০৬ জনের মৃত্যু হয় করোনার বিষে।

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে মারা যাওয়া ১০ জনের মধ্যে নগরীতে ০২ জন এবং উপজেলা পর্যায়ে মারা গেছে আরো ০৮ জন। আগের দিন চট্টগ্রামের উপজেলা পর্যায়ে ২ জন এবং নগরীতে ৪ জনের মৃত্যু হয়েছিলো।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ১শ ৬৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬শ ৬৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ০২ জন।

এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কিছুটা কমেছে। সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে মোট ১ হাজার ৯শ ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ২ হাজার ৫শ ৯২ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩শ ০১ জন। আগের দিন আক্রান্ত সংখ্যা ছিল ৩শ ৪৮ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ১৬১ জন এবং বিভিন্ন উপজেলার ১৪০ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫শ ০৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭০ হাজার ৬শ ৪৩ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৫ হাজার ৮শ ৬০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১০৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ০৮ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে পজেটিভ আসেনি। একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবেও ৪২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবেও নতুন করে ৬৫ জনের পজেটিভ আসে। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২ জনের পজেটিভ আসে।

গত ২৪ ঘন্টায় জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৬ জনের পজেটিভ আসে। এদিন এন্টিজেন টেস্ট পরীক্ষা হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ০৭ জনের করোনা পজেটিভ আসে।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ০৫ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৯ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...