যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করলো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ

0
12

জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করলো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

বাংলাদেশের সাথে মিলিয়ে শনিবার রাতে সিটির জ্যাকসন হাইটসে একটি মিলনায়তনে এ উপলক্ষে এক আলোচনায় বক্তারা দন্ডিত ঘাতক রাশেদ চৌধুরীকে অবিলম্বে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে পাঠিয়ে দেয়ার দাবি জানান বাইডেন প্রশাসনের প্রতি।

এছাড়া বক্তারা আরো উল্লেখ করেন যে, বঙ্গবন্ধুর হত্যার যথাযথ প্রতিশোধ গ্রহণ করতেই মুক্তিযুদ্ধের চেতনার বাঙালিদের ঐক্যবদ্ধ থাকতে হবে শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন অভিযাত্রায়। বাংলাদেশ সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠলেই বঙ্গবন্ধুর বিদেহী আত্মা শান্তি পাবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে এ সভা সঞ্চালনা করেন সেক্রেটারি সুব্রত তালুকদার।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ওয়াশিংটন মেট্রো আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লেখক-সাংবাদিক শিব্বির আহমেদ, আওয়ামী লীগ নেতা আশরাব আলী খান লিটন, সমীরুল ইসলাম বাবলু, মাস্টার ইলিয়াস, হাজী জাফরউল্যাহ, আবুল বাশার ভুইয়া, হাজী ইরান, হুমায়ূন মাস্টার, সাহাবউদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।

শুরুতে পঁচাত্তরের ১৫ আগস্টেও সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। এরপর বঙ্গবন্ধুসহ পরিবারের নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় ব্রুকলীন বরো আওয়ামী লীগের সভাপতি হাজী এম এ জলিলের নেতৃত্বে। এ সময় মুক্তিযুদ্ধের চেতনায় ফেরা বাংলাদেশের অদম্য গতিতে এগিয়ে চলা অব্যাহত রাখার স্বার্থেই শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here